অ্যাশেজ শেষ হেইজেলউডের, ইংল্যান্ড দলে বিলিংস

চলতি অ্যাশেজের পঞ্চম টেস্টেও ফেরা হচ্ছে না জশ হেইজেলউডের। সিরিজ থেকে ছিটকে গেছেন এই অস্ট্রেলিয়ান পেসার। আর হোবার্ট টেস্টের ইংল্যান্ড দলে ব্যাকআপ উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে ডাক পেয়েছেন স্যাম বিলিংস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2022, 01:15 PM
Updated : 7 Jan 2022, 01:25 PM

প্রথম টেস্টের পর সাইড স্ট্রেইনের কারণে ছিটকে যান হেইজেলউড। এখনও পুরোপুরি সেরে ওঠেননি তিনি। শেষ টেস্টেও তাকে না পাওয়ার কথা সিডনি টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে শুক্রবার সাংবাদিকদের জানান অস্ট্রেলিয়া কোচ জাস্টিন ল্যাঙ্গার। এই মাসের শেষ দিকে নিউ জিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে ৩০ বছর বয়সী ফাস্ট বোলার ফিরবেন বলে আশা করছেন তিনি।

জস বাটলার ও জনি বেয়ারস্টোর চোটে সুযোগ পেয়েছেন বিলিংস। বিগ ব্যাশে সিডনি থান্ডারের হয়ে খেলে অস্ট্রেলিয়াতেই আছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রস্তুতির জন্য শুক্রবার তার দেশে ফেরার কথা ছিল। এখন হোটেলে আইসোলেশনে থাকার পর কোভিড টেস্টের ফল নেগেটিভ আসা সাপেক্ষে সিডনিতে দলের সঙ্গে যোগ দেবেন ৩০ বছর বয়সী এই ক্রিকেটার।

সিরিজে ব্যাট হাতে সময়টা তেমন ভালো যাচ্ছে না বাটলারের। সিডনিতে চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে আট বল খেলে শূন্য রানে আউট হন ইংলিশ কিপার-ব্যাটসম্যান। সাত ইনিংসে ১৬ গড়ে তার রান কেবল ৯৬। আগের দিন ফিল্ডিংয়ের সময় আঙুলে চোট পান তিনি। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে তাই তার কিপিং করা নিয়ে জেগেছে সংশয়।

তৃতীয় দিন শেষে ১০৩ রানে অপরাজিত আছেন আরেক কিপার-ব্যাটসম্যান বেয়ারস্টো। এর মাঝে অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্সের একটি ডেলিভারিতে বুড়ো আঙুলে আঘাত পান তিনি।

উইকেটকিপিং পরামর্শক জেমস ফস্টারের সঙ্গে শুক্রবার বিকেলে নেটে কাজ করেছেন অলি পোপ। অস্ট্রেলিয়া আবার ব্যাট করার সময় প্রয়োজন হলে স্টাম্পের পেছনে গ্লাভস হাতে দাঁড়াতে দেখা যেতে পারে তাকে।

বিলিংসের এখনও টেস্ট অভিষেক হয়নি। সীমিত ওভারের ক্রিকেটে ইংল্যান্ডের হয়ে তিনি খেলেছেন ৫৮ ম্যাচ। প্রথম শ্রেণির ক্রিকেটে ৭৪ ম্যাচে ৬ সেঞ্চুরিতে তার রান ৩ হাজার ৩২৭, গড় ৩৪.২৯।