দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ শেষ রোহিতের

দিনভর গুঞ্জন ছিল রোহিত শর্মার চোট নিয়ে। শেষ পর্যন্ত শঙ্কাটাই সত্যি হলো। হ্যামস্ট্রিংয়ের চোটে আসছে দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন এই ওপেনার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2021, 04:38 PM
Updated : 13 Dec 2021, 04:38 PM

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সোমবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। রোহিতের জায়গায় দলে ডাক পেয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটে এখনও না খেলা প্রিয়াঙ্ক পাঞ্চাল।

কিছুদিন আগেই স্থায়ীভাবে ভারতের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক দায়িত্ব পাওয়া রোহিতকে করা হয়েছিল টেস্ট দলের সহ-অধিনায়কও। বিসিসিআইয়ের বিবৃতিতে দক্ষিণ আফ্রিকা সিরিজে বিরাট কোহলির ডেপুটির নাম জানানো হয়নি।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজের প্রতিবেদন অনুযায়ী, রোহিত গত এক সপ্তাহ ধরে মুম্বাইয়ের বান্দ্রা কুরলা কমপ্লেক্সে অনুশীলন করছিলেন। সেখানেই তিনি এই চোট পান।

টেস্ট সিরিজ শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে রোহিত খেলবেন কী-না, সেটা এখনও নিশ্চিত নয়। তবে তার চোট বেশ গুরুতর বলেই ধারণা করা হচ্ছে।

গত রোববার অনুশীলনের সময় সাপোর্ট স্টাফদের কাছে অস্বস্তিবোধের বিষয়ে জানান রোহিত। পরদিন করা পরীক্ষায় চোট ধরা পড়ে।

দক্ষিণ আফ্রিকা সফরের দলে থাকা সদস্যরা বর্তমানে মুম্বাইয়ের যে হোটেলে কোয়ারেন্টিনে আছেন সেখানে ওঠেননি রোহিত। সুত্রের বরাত দিয়ে ক্রিকবাজের প্রতিবেদনে আরও বলা হয়েছে, যেসব খেলোয়াড় পরিবারের সঙ্গে সফরে যেতে চান এবং যারা মুম্বাইতে থাকেন বিসিসিআই তাদের জন্য জৈব-নিরাপত্তা বলয় শিথিল করেছে। এই খেলোয়াড়দের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। টেস্ট অধিনায়ক কোহলিও আছেন হোম কোয়ারেন্টিনে।

দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারত ‘এ’ দলের সদ্য সমাপ্ত তিন ম্যাচের সিরিজে প্রথম দুটিতে অধিনায়কের দায়িত্বে ছিলেন পাঞ্চাল। ৪ দিনের ম্যাচের এই সিরিজে তিন ইনিংসে ব্যাটিং করে ৪০ গড়ে তিনি ১২০ রান করেছেন, সর্বোচ্চ প্রথম ম্যাচে ৯৬। শেষ ম্যাচে খেলেননি ৩১ বছর বয়সী এই ক্রিকেটার।

পাঞ্চাল ১০০টি প্রথম শ্রেণির ম্যাচে খেলে ৪৫.২২ গড়ে রান করেছেন ৭০১১। শতক হাঁকিয়েছেন ২৪টি।

আগামী ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়নে শুরু হবে দুই দলের প্রথম টেস্ট। পরেরটি শুরু ৩ জানুয়ারি, জোহানেসবার্গে। তৃতীয় ও শেষ টেস্ট কেপ টাউনে ১১ জানুয়ারি।

এরপর ১৯ জানুয়ারি পার্লে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।