ছুটি চেয়ে আনুষ্ঠানিক আবেদন করলেন সাকিব

বিসিবি সভাপতি নাজমুল হাসানের বক্তব্যের পর খুব বেশি সময় নেননি সাকিব আল হাসান। নিউ জিল্যান্ড সফর থেকে ছুটি চেয়ে বোর্ডে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়েছেন এই অলরাউন্ডার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2021, 02:44 PM
Updated : 4 Dec 2021, 03:08 PM

বোর্ডের একটি সূত্র থেকে জানা গেছে, ‘জরুরি পারিবারিক প্রয়োজনের’ কথা উল্লেখ করে সফর থেকে ছুটি চেয়ে বিসিবির প্রধান নির্বাহীর কাছে চিঠি দিয়েছেন সাকিব।

তবে প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি, ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান কিংবা সাকিব নিজেও এখনও আনুষ্ঠানিকভাবে কিছু বলেননি চিঠি দেওয়া নিয়ে।

এই সফরে না যেতে চেয়ে মৌখিকভাবে আগেই বিসিবি সভাপতিকে জানিয়েছিলেন সাকিব। শনিবার বিকেলে বিসিবিতে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বোর্ড সভাপতি জানান, মৌখিক অনুরোধকে তারা বিবেচনা করছেন না।

“অফিসিয়ালি সে কিছু বলে নাই। আনঅফিসিয়ালি খবর দিয়েছে। আমি বলেছি যে, ‘না, ওকে অফিসিয়ালি জানাতে হবে।’ অফিসিয়ালি জানাক, তারপর দেখা দেখা যাবে।”

“কারণ তো একটা দেবে। কারণ দিতে হবে। কারণটা দেখতে হবে আগে। কারণই তো জানি না…।”

বিসিবি সভাপতির বক্তব্যের পর সন্ধ্যায় সাকিবকে রেখেই নিউ জিল্যান্ড সফরের ১৮ জনের দল ঘোষণা করা হয়। এর কিছুক্ষণ পরই সাকিব বোর্ডে আনুষ্ঠানিক চিঠি দিয়ে দেন বলে জানা গেছে।

দুটি টেস্ট খেলতে আগামী বৃহস্পতিবার নিউ জিল্যান্ডে রওনা হবে বাংলাদেশ দল। ৭ দিনের কোয়ারেন্টিন, দুটি প্রস্তুতি ম্যাচসহ সফরের দৈর্ঘ্য পাঁচ সপ্তাহের বেশি।

ছুটি চাওয়ার ঘটনা সাকিবের এবারই প্রথম নয়। গত মার্চে নিউ জিল্যান্ড সফর থেকেও তিনি ছুটি নেন পারিবারিক কারণে। পরে এপ্রিলে শ্রীলঙ্কায় দুই ম্যাচের টেস্ট সিরিজেও যাননি। আইপিএলে খেলে বিশ্বকাপ প্রস্তুতি নেওয়ার জন্য তখন তিনি ছিলেন ভারতে। এর আগে ২০১৮ সালে তিনি ৬ মাসের বিরতি চেয়েছিলেন ক্রিকেট থেকে। তখন বিসিবি তাকে দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছুটি দিয়েছিল।

এবার নিউ জিল্যান্ড সফরে বাংলাদেশ চোটের কারণে পাচ্ছে না আরেক অভিজ্ঞ ক্রিকেটার তামিম ইকবালকে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক