উইন্ডিজ সিরিজের দলে নেই মালিক-ইমাদ-হাসান

বাংলাদেশ সফরের টি-টোয়েন্টি দল থেকে বেশ কিছু পরিবর্তন এনে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য দল সাজিয়েছে পাকিস্তান। শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, সরফরাজ আহমেদ ও হাসান আলিকে রাখা হয়নি এই সংস্করণের দলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2021, 03:03 PM
Updated : 2 Dec 2021, 03:03 PM

ক্যারিবিয়ানদের বিপক্ষে ঘরের মাঠে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। বৃহস্পতিবার বিজ্ঞপ্তি দিয়ে ১৫ সদস্যের টি-টোয়েন্টি ও ১৭ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের প্রায় সবাইকে নিয়ে বাংলাদেশে আসে পাকিস্তান। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তারা স্বাগতিকদের হোয়াইটওয়াশ করে দেয়।

বিশ্বকাপে দলের সঙ্গে থাকলেও সেখানে কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি সরফরাজ। বাংলাদেশে এসে একটি ম্যাচ খেলে সুবিধা করতে পারেননি তিনি। টি-টোয়েন্টির সঙ্গে ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন এই কিপার-ব্যাটসম্যান।

বিশ্বকাপে ভালো করলেও বাংলাদেশে দুই ম্যাচ খেলে একটিতে ব্যাটিং পেয়ে শূন্য রানে আউট হন মালিক। আর বাংলাদেশের বিপক্ষে কোনো ম্যাচ না খেলেই বাদ পড়লেন ইমাদ।

দল ঘোষণার সময় প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেন, টানা খেলার মধ্যে থাকা হাসানকে বিশ্রাম দেওয়ার হয়েছে। তাই ওয়ানডে দলেও নেই এই পেসার।

টি-টোয়েন্টি দলে যোগ করা হয়েছে মোহাম্মদ হাসনাইনকে। পাকিস্তানের হয়ে এই সংস্করণে সবশেষ গত জুলাইয়ে ইংল্যান্ড সফরে খেলেছেন তরুণ এই পেসার।

ওই ইংল্যান্ড সফরের ওয়ানডে দল থেকে সরফরাজের সঙ্গে বাদ পড়েছেন ফাহিম আশরাফ ও আঘা সালমান।

ওয়ানডে দলে ডাক পেয়েছেন আসিফ আলি, হায়দার আলি, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র। এদের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের অপেক্ষার আছেন হায়দার ও ওয়াসিম।

খুশদিল ক্যারিয়ারের একমাত্র ওয়ানডে ম্যাচটি খেলেছেন ২০২০ সালের নভেম্বরে, জিম্বাবুয়ের বিপক্ষে। ওই ম্যাচেই নিজের ৭ ওয়ানডের সবশেষটি খেলেন ইফতিখার। আসিফের এই সংস্করণে সবশেষ ম্যাচ গত এপ্রিলে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

আগামী ১৩ ডিসেম্বর টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজের লড়াই। এই সংস্করণের পরের দুই ম্যাচ ১৪ ও ১৬ ডিসেম্বর। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ ওয়ানডে তিনটি হবে ১৮, ২০ ও ২২ ডিসেম্বর।

পাকিস্তান টি-টোয়েন্টি দল: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আসিফ আলি, ফখর জামান, হায়দার আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহিন শাহ আফ্রিদি, শাহনওয়াজ দাহানি, উসমান কাদির

পাকিস্তান ওয়ানডে দল: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আসিফ আলি, ফখর জামান, হায়দার আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাম-উল-হক, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, মোহাম্মদ হাসনাইন, সৌদ শাকিল, শাহিন শাহ আফ্রিদি, শাহনওয়াজ দাহানি, উসমান কাদির