হাফিজ ছাড়া বিশ্বকাপ দলের সবাইকে নিয়ে আসছে পাকিস্তান

বিশ্বকাপ অভিযানের ক্লান্তি-শ্রান্তিকে সঙ্গী করেও প্রায় পূর্ণ শক্তির দল নিয়েই বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান। বিশ্বকাপ দল থেকে এই সফরে থাকছেন না কেবল অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2021, 04:46 PM
Updated : 8 Nov 2021, 04:52 PM

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য সোমবার ১৮ সদস্যের দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

তরুণ কাউকে সুযোগ দিতে হাফিজ নিজেই প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিমকে অনুরোধ করেন, এই সফরে তাকে বিবেচনা না করতে।

বিশ্বকাপে পাকিস্তানের একাদশের নিয়মিত সদস্য হাফিজ। সুপার টুয়েলভের পাঁচ ম্যাচই খেলেছেন ৪১ বছর বয়সী এই ক্রিকেটার। ৪ ইনিংসে ব্যাটিংয়ে নেমে রান করেছেন ৮৪, স্ট্রাইক রেট ১৬৪.৭০। অফ স্পিনে উইকেট নিয়েছেন একটি।

বিশ্বকাপের মূল স্কোয়াডের সঙ্গে রিজার্ভ হিসেবে থাকা ব্যাটসম্যান খুশদিল শাহ, পেসার শাহনাওয়াজ দাহানি ও লেগ স্পিনার উসমান কাদিরকে রাখা হয়েছে বাংলাদেশ সফরের স্কোয়াডে। বাইরে থেকে যুক্ত করা হয়েছে ইফতিখার আহমেদকে। চার জনই পাকিস্তানের হয়ে খেলেছেন আগে। 

গত অক্টোবরে হওয়া পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্ট ন্যাশনাল টি-টোয়েন্টি কাপের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন ইফতিখার। ১৭০.৪১ স্ট্রাইক রেটে ৩ ফিফটিতে রান করেন তিনি ৪০৯ রান।

বিশ্বকাপ স্কোয়াডে থাকলেও কোনো ম্যাচ খেলার সুযোগ আসেনি সরফরাজ আহমেদ, হায়দার আলি, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, মোহাম্মদ নওয়াজের। তারাও জায়গা ধরে রেখেছেন বাংলাদেশ সফরের দলে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষেই বাংলাদেশে আসছে পাকিস্তান দল। ১৯, ২০ ও ২২ নভেম্বর দুই দল তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।

দুই ম্যাচের টেস্ট সিরিজও খেলবে দল দুটি। টেস্ট সিরিজের দল ঘোষণা করা হবে পরে।

পাকিস্তান টি-টোয়েন্টি দল: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলি, ফখর জামান, হায়দার আলি, হারিফ রউফ, হাসান আলি, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, শাহনাওয়াজ দাহানি, শোয়েব মালিক, উসমান কাদির।