বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রণ করছে ভারত: ইমরান খান

সিরিজ শুরুর কয়েক ঘণ্টা আগে নিউ জিল্যান্ড ক্রিকেট দল পাকিস্তান ছেড়ে যাওয়ার পর একের পর এক সফর বাতিল হয়ে যাচ্ছে। এতে ভীষণ হতাশ ইমরান খান। পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী মনে করছেন, ভারত হলে এমন সাহস দেখাতে পারত না দেশগুলো। তার মতে, বিশ্ব ক্রিকেট এখন ভারতের নিয়ন্ত্রণে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2021, 11:06 AM
Updated : 12 Oct 2021, 11:06 AM

ঘরের মাঠে পুরোদমে আন্তর্জাতিক ক্রিকেট ধরে রাখার পথে ভালোভাবেই এগোচ্ছিল পাকিস্তান। কিন্তু গত ১৭ সেপ্টেম্বর নিরাপত্তা শঙ্কায় সিরিজ বাতিল করে দেশে ফিরে যায় নিউ জিল্যান্ড দল। পরে ইংল্যান্ডও পুরুষ ও নারী দলকে পাকিস্তান না পাঠানোর কথা জানায়। শ্রীলঙ্কাও তাদের মেয়েদের দলের সফর বাতিল করে।

যা নিয়ে ক্রিকেট বিশ্বে আলোচনা-সমালোচনার কমতি নেই। এবার মিডল ইস্ট আইকে দেওয়া সাক্ষাতকারে ইমরান জানালেন নিজের ভাবনা।

“ইংল্যান্ড হতাশ করেছে। আমি মনে করি, ইংল্যান্ড এখনও ভাবে তারা পাকিস্তানের মতো দেশের সঙ্গে খেলে অনেক বড় সহায়তা করে। একটি কারণ হচ্ছে, টাকা।”

“টাকা এখন বড় প্রভাবক। ক্রিকেটারের পাশপাশি ক্রিকেট বোর্ডের জন্যও। আর টাকা হচ্ছে ভারতের, তাই মূলত ভারতই এখন বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রণ করে। তারা করছেও, তারা যা বলে তাই হচ্ছে। কেউই ভারতের সাথে এমন (সিরিজ বাতিল) করার সাহস করবে না, কারণ তারা জানে যে, এখানে অর্থ জড়িত। ভারত অনেক বেশি অর্থ আয় করতে পারে।”