ইতালির হয়ে বিশ্বকাপ বাছাইয়ে খেলবেন ইংল্যান্ডের ডার্নব্যাক

আন্তর্জাতিক ক্যারিয়ার থমকে আছে সাত বছরের বেশি সময় ধরে। তবে সেটি আবার সচল করার সুযোগ পাচ্ছেন জেড ডার্নব্যাক। নতুন পথচলায় অবশ্য বদলে যাচ্ছে দেশ। আগামী মাসে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ইউরোপ অঞ্চলের বাছাইপর্বে ইতালির হয়ে খেলবেন ইংল্যান্ডের ৩৫ বছর বয়সী এই পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2021, 11:05 AM
Updated : 21 Sept 2021, 11:05 AM

২০১১ থেকে ২০১৪ পর্যন্ত ডার্নব্যাক ইংল্যান্ডের হয়ে খেলেছেন ২৪ ওয়ানডে ও ৩৪ টি-টোয়েন্টি। ওয়ানডেতে তার উইকেট ৩১টি, টি-টোয়েন্টিতে ৩৯টি।

গত কয়েক বছর ধরে কাউন্টি ক্রিকেটে অনিয়মিত হয়ে পড়েছেন তিনি। চলতি মৌসুম শেষে সারে ক্রিকেট ক্লাবের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাবে তার। তবে পুনরায় শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক ক্যারিয়ার। তাকে রেখে বিশ্বকাপ বাছাইয়ের দল দিয়েছে ইতালি। মাতৃসূত্রে ইতালিতে খেলার অনুমতি পেয়েছেন ডানহাতি এই পেসার।

দলটির অধিনায়ক হিসেবে আছেন নর্দাম্পটনশায়ারের অলরাউন্ডার গ্যারেথ বার্গ। একই সঙ্গে দলের প্রধান কোচের দায়িত্বও পালন করবেন তিনি। তার সহকারী হিসেবে থাকবেন সাবেক ইংলিশ ক্রিকেটার ও বার্গের মিডলসেক্স ও হ্যাম্পশায়ার সতীর্থ ওয়াইজ শাহ।

দলের আরেক নতুন মুখ গত শনিবার কেন্টের হয়ে টি-টোয়েন্টি ব্লাস্টে খেলা অস্ট্রেলিয়ান বংশোদ্ভূত অলরাউন্ডার গ্রান্ট স্টুয়ার্ট।

কোভিড-১৯ পরিস্থিতিতে বিশ্বকাপের সাব-বাছাইয়ের ইভেন্টগুলো বাতিল হওয়ায় র‍্যাঙ্কিংয়ের ভিত্তিতে অক্টোবরের বাছাইয়ে সুযোগ পেয়েছে ইতালি। স্পেনে ১৫ থেকে ২১ অক্টোবর জার্সি, জার্মানি ও ডেনমার্কের মুখোমুখি হবে তারা। এখান থেকে শীর্ষ দুই দল বৈশ্বিক বাছাইপর্বের টিকিট পাবে।