ইসিবির ক্ষতিপূরণে ভারতের প্রস্তাব

কোভিড-১৯ এর প্রভাবে সিরিজের শেষ টেস্ট ভেস্তে যাওয়ায় বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়েছে ইংল্যান্ড ক্রিকেট। এই ঘাটতি পুষিয়ে দিতে ইসিবিকে দুটি প্রস্তাব দিয়েছে বিসিসিআই। আগামী বছর ইংল্যান্ড সফরে একটি টেস্ট বা দুটি বাড়তি টি-টোয়েন্টি খেলতে প্রস্তুত তারা, জানিয়েছে ভারতের বোর্ড। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2021, 10:49 AM
Updated : 14 Sept 2021, 10:49 AM

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ভয়ে ইংল্যান্ড সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট খেলতে চায়নি ভারতের ক্রিকেটাররা। পরে শুক্রবার ম্যাচ শুরুর ঘণ্টা দুয়েক আগে বাতিল করে দেওয়া হয় ম্যাচটি।

পরবর্তীতে সুযোগ বুঝে এই টেস্ট আয়োজনের আলোচনা চলছে। তবে এরই মধ্যে সংবাদ মাধ্যমে খবর ছড়ায়, টেস্টটি বাতিল হওয়ায় আইসিসির কাছে ক্ষতিপূরণের দাবি করেছে ইসিবি।

বিসিসিআই সচিব জয় শাহ সোমবার ক্রিকবাজকে জানান, ইসিবির আর্থিক ক্ষতি পুষিয়ে দিতে ২০২২ সালে ইংল্যান্ডে তাদের সাদা-বলের সিরিজে দুটি টি-টোয়েন্টি বাড়তি খেলতে চায় তারা। তবে সেক্ষেত্রে আইসিসির কাছে দাবি করা যাবে না কোনো ক্ষতিপূরণের।

“এটা ঠিক যে আমরা আগামী জুলাইয়ে যখন আবার ইংল্যান্ড সফরে যাব তখন দুটি বাড়তি টি-টোয়েন্টি খেলার প্রস্তাব দিয়েছি। তিন টি-টোয়েন্টির বদলে আমরা পাঁচ টি-টোয়েন্টি খেলব। অন্যথায়, আমরা একটি টেস্ট খেলতেও প্রস্তুত। প্রস্তাবগুলোর মধ্যে তারা কোনটা বেছে নেবে তাদের ওপর নির্ভর করছে।”

যুক্তরাজ্যের সংবাদ মাধ্যম দা ডেইলি মেইল সোমবার তাদের প্রতিবেদনে জানায় বিসিসিআইয়ের প্রস্তাব দেওয়ার বিষয়টি। ইসিবির প্রায় ৪ কোটি পাউন্ডের মতো আর্থিক ঘাটতি পুষিয়ে দিতে নতুন সূচিতে টেস্ট ম্যাচটি খেলতে প্রস্তুত ভারত। একই কথা বললেন জয় শাহও।

বিসিসিআই সচিব জানান, আইসিসির কাছে ইসিবির ক্ষতিপূরণ চাওয়ার বিষয়টি তার অজানা। তিনি পরিষ্কার করে দেন, এমন দাবি না থাকলেই কেবল বাড়তি ম্যাচ খেলতে রাজি তারা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক