ভেসে গেল আয়ারল্যান্ড-জিম্বাবুয়ে দ্বিতীয় ওয়ানডে

ম্যাচ শুরুর আগে থেকেই আকাশ মেঘলা। প্রকৃতির কোনো বাধা ছাড়াই অবশ্য শেষ হলো আয়ারল্যান্ডের ইনিংস। টানা দ্বিতীয় ফিফটিতে দলকে লড়ায়ের পুঁজি এনে দিলেন উইলিয়াম পোর্টারফিল্ড ও হ্যারি টেক্টর। কিন্তু জিম্বাবুয়েকে রান তাড়ার সুযোগই দিল না বৃষ্টি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2021, 05:14 PM
Updated : 10 Sept 2021, 05:14 PM

বেলফাস্টে শুক্রবার বৃষ্টির বাগড়ায় আয়ারল্যান্ড ও জিম্বাবুয়ের দ্বিতীয় ওয়ানডে পরিত্যক্ত হয়েছে।

আগে ব্যাটিংয়ে নেমে আয়ারল্যান্ড ৮ উইকেটে করে ২৮২ রান। তাদের ইনিংস শেষে নামে বৃষ্টি। পরে বৃষ্টি থামলেও মাঠ খেলার উপযুক্ত ছিল না। প্রায় তিন ঘণ্টা অপেক্ষার পর স্থানীয় সময় বিকেল সোয়া পাঁচটার দিকে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।

সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ, দুই দলকেই তাই ভাগ করে দেওয়া হয়েছে ৫ পয়েন্ট করে।

টস হেরে ব্যাটিংয়ে নেমে সতর্ক শুরু করেন পোর্টারফিল্ড ও পল স্টার্লিং। পাওয়ার প্লের ১০ ওভারে আসে বিনা উইকেটে ৪৪ রান। থিতু হয়ে ইনিংস বড় করতে পারেননি স্টার্লিং। তাকে ফিরিয়ে ৮২ রানের জুটি ভাঙেন শন উইলিয়ামস। সিকান্দারের দারুণ ক্যাচে বিদায় নেওয়া ওপেনার ৭১ বলে করেন ৩৩।

অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নির সঙ্গে দলকে এগিয়ে নেন পোর্টারফিল্ড। ২৫ রানে একবার জীবন পেয়ে ফিফটি পূর্ণ করেন তিনি ৭৩ বলে। দুজন গড়ে ফেলেন ৬৯ রানের জুটি। এরপরই জোড়া ধাক্কা খায় আইরিশরা। ২ রানের মধ্যে বিদায় নেন দুই সেট ব্যাটসম্যান।

রিচার্ড এনগারাভার শর্ট বল পুল করার চেষ্টায় বালবার্নি ফেরেন ৪৩ বলে ৪০ রান করে। এই পেসারের পরের ওভারে শর্ট বলেই কট বিহাইন্ড হন পোর্টারফিল্ড। ১০০ বলে ৭ চার ও এক ছক্কায় গড়া তার ৬৭ রানের ইনিংস।

এরপর দ্রুত রান তোলার কাজটা করেন টেক্টর, জর্জ ডকরেল ও লর্কান টাকার। শেষ ১০ ওভারে আইরিশরা তোলে ১১২ রান।

৪২ বলে ৬ চার ও এক ছক্কায় ৫৫ রান করেন টেক্টর। ১৯ বলে ২৮ রান করেন ডকরেল, ২০ বলে ৩২ টাকার, এই দুজনের ইনিংসেই ২টি করে চারের পাশে একটি করে ছক্কা।

প্রথম ম্যাচ ৩৮ রানে জিতে সিরিজে এগিয়ে আছে জিম্বাবুয়ে। আগামী সোমবার একই মাঠে হবে তৃতীয় ও শেষ ম্যাচ।

সংক্ষিপ্ত:

আয়ারল্যান্ড: ৫০ ওভারে ২৮২/৮ (পোর্টারফিল্ড ৬৭, স্টার্লিং ৩৩, বালবার্নি ৪০, টেক্টর ৫৫, ডকরেল ২৮, টাকার ৩২, অ্যাডায়ার ২*, সিমি ১, ম্যাকব্রাইন ৬, ইয়াং ৪*; মুজারাবানি ৯-১-৫৫-১, এনগারাভা ৯-০-৫২-৩, জঙ্গুয়ে ৮-০-৬০-১, মাসাকাদজা ৬-০-২৫-০, রাজা ৮-০-৩৮-০, উইলিয়ামস ৬-১-২৯-১, মাধেভেরে ৪-০-২২-০)

ফল: ম্যাচ পরিত্যক্ত

সিরিজ: ৩ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে জিম্বাবুয়ে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক