আক্ষেপ ঘুচল নাসুমের

মাস পাঁচেক আগে নিউ জিল্যান্ডের বিপক্ষেই অভিষেক। প্রতিপক্ষের মাঠে প্রথম দুই টি-টোয়েন্টিতে বেশ ভালো বোলিং করেছিলেন নাসুম আহমেদ। কিন্তু দলের বেশিরভাগই সেই সিরিজে ছিলেন বিবর্ণ। তাই তেমন একটা লড়াইও করতে পারেনি বাংলাদেশ। এবার দেশের মাটিতে সেই নিউ জিল্যান্ডকে হারিয়ে আক্ষেপ ঘুচল বাঁহাতি স্পিনার নাসুমের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Sept 2021, 04:44 PM
Updated : 8 Sept 2021, 04:44 PM

এখন পর্যন্ত দেশের হয়ে চারটি সিরিজে খেলেছেন নাসুম। এর তিনটিতে জিতেছে বাংলাদেশ। হার গত মার্চের ওই নিউ জিল্যান্ড সফরে। 

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চতুর্থ টি-টোয়েন্টিতে ৬ উইকেটে জেতে বাংলাদেশ। নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম সিরিজ জয়ে বড় অবদান আছে নাসুমের। বুধবার ১০ রানে ৪ উইকেট নিয়ে তিনি জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়ার পর নিউ জিল্যান্ডের বিপক্ষেও সিরিজ জেতার পর নাসুমের মনে পড়ছে নিজের প্রথম সিরিজের কথা।  

“নিউ জিল্যান্ডে যখন খেলতে যাই তখন টি-টোয়েন্টিতে আমার অভিষেক হয়। তো প্রথম ম্যাচে ২ উইকেট পেয়েছিলাম। একটা ম্যাচও জিততে পারিনি।”

“একটা আক্ষেপ ছিল ওদের সঙ্গে জিততে পারিনি। তো আলহামদুলিল্লাহ, ঘরের মাঠে আমরা সিরিজ জিতেছি। প্রথম দুই ম্যাচ জেতার পর আজ চার নম্বর ম্যাচে এসে সিরিজ জিতলাম। অনুভূতি বলতে খুব ভালো লাগছে, আর খুব খুশি লাগছে নিজেও পারফর্ম করছি এজন্য।”

দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের বিপক্ষে টানা দুটি সিরিজ জিতলেও বিশ্বকাপ প্রস্তুতিতে এই দুই সিরিজ কতটা কাজে লাগবে তা নিয়ে আলোচনা-সমালোচনা রয়েছে। নিচু-মন্থর-টার্নিং উইকেটে উপমহাদেশের বাইরের দলের বিপক্ষে এই সব জয়ের প্রভাব নিয়ে কেউ কেউ সন্দিহান। তবে নাসুম মনে করেন, জয় রথে থাকায় আত্মবিশ্বাসের তুঙ্গে থেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করবে বাংলাদেশ।     

“প্রস্তুতি বলতে সবচেয়ে বড় কথা আমরা ম্যাচ জিতছি। আর ম্যাচ জিতলে এমনিতেই আত্মবিশ্বাস উঁচুতে থাকে। তো আমরা ম্যাচ জিতে যাচ্ছি, বিশ্বকাপে অবশ্যই আমাদের আত্মবিশ্বাস উঁচুতে থাকবে। আর আমার বিশ্বাস, আমরা অনেক ভালো করব।”