অস্ট্রেলিয়া এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতবে, বিশ্বাস পন্টিংয়ের

ওয়ানডে ক্রিকেটে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন তারা; কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে সেরার স্বাদ এখনও পায়নি। তবে বেশ কজন তরুণ সম্ভাবনাময় ক্রিকেটারদের নিয়ে গড়া দলটি এবার অস্ট্রেলিয়ার অধরা টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জেতাতে পারবে বলে বিশ্বাস দেশটির সাবেক অধিনায়ক রিকি পন্টিংয়ের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2021, 12:10 PM
Updated : 19 August 2021, 12:10 PM

আগামী অক্টোবর-নভেম্বরে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বৃহস্পতিবার দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরের দলে না থাকা তারকাদের প্রায় সবাই ফিরেছেন দলে।

স্কোয়াডে আছেন চোটের কারণে বাইরে থাকা দুই তারকা ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ ও স্টিভেন স্মিথ। ফিরেছেন প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নাররা।

এদের মাঝে প্রথমবারের মত জাতীয় দলে ডাক পাওয়া ইংলিসকে নিয়ে দারুণ কিছুর আশা করছেন দেশকে দুটি বিশ্বকাপ জয়ে নেতৃত্ব দেওয়া পন্টিং। টি-টোয়েন্টিতে দুর্দান্ত ফর্মে থাকা ২৬ বছর বয়সী এই ব্যাটসম্যান ইংল্যান্ডের চলতি টি-টোয়েন্টি ব্লাস্টে এখন পর্যন্ত সর্বোচ্চ রান স্কোরার। ১৪ ইনিংসে ৫৩১ রান করেছেন ২ সেঞ্চুরিতে। গড় ৪৮.২৭, স্ট্রাইক রেট ১৭৫.৮২।

দা হানড্রেড-এ যদিও এতটা বিধ্বংসী হতে পারেননি। তবে রয়েছেন দারুণ ছন্দে। এখনও পর্যন্ত ১৩৬.২২ স্ট্রাইক রেটে করেছেন ১৭৩ রান। দল ঘোষণার আগের দিনই খেলেছেন ৪৫ বলে ৭২ রানের ইনিংস।

এছাড়াও ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্টে ৫ ইনিংসে ২০৯ রান করেছেন ৪১.৮০ গড় ও ১২৩.৬৬ স্ট্রাইক রেটে। বিগ ব্যাশে ১৪০ স্ট্রাইক রেটে রান ৪১৩। সব মিলিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে তার স্ট্রাইক রেট ১৫১.৬১।

অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে গড়া দল নিয়ে দারুণ আশাবাদী পন্টিং। তিনটি বিশ্বকাপ জয়ীর মতে, এই দলটির সামর্থ্য রয়েছে বিশ্বকাপ জেতার। পাশাপাশি উচ্ছ্বসিত প্রশংসা করেছেন কিপার-ব্যাটসম্যান ইংলিসের।

“ইংলিসকে স্কোয়াডে সুযোগ পেতে দেখে খুব ভালো লাগছে, সে রানের পর রান করছে। আর (ন্যাথান) এলিস সুযোগ পেলে তাসিতে (তাসমানিয়া) যাওয়ার পর থেকে সে কতদূর এগোলো, সেটা একটা দুর্দান্ত গল্প হবে। সামগ্রিকভাবে, আমি মনে করি দারুণ সব খেলোয়াড়দের সমন্বয়ে গড়া এই দল বিশ্বকাপ জিততে সক্ষম।”

বাংলাদেশে টি-টোয়েন্টি অভিষেকে হ্যাটট্রিক করা এলিস গত মৌসুমে ঘরোয়া ক্রিকেটে খেলেন তাসমানিয়ার হয়ে। শেফিল্ড শিল্ডে দলটির হয়ে ৯ ম্যাচে ২১ উইকেট নিয়েছিলেন তিনি।