অস্ট্রেলিয়াকে হারানোর বড় সুযোগ দেখছেন ডমিঙ্গো

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাকি আর মোটে আড়াই মাস। বিশ্বকাপের আগে প্রতিটি সিরিজই তাই নিজেদের পরখ করার আর প্রস্তুতির সুযোগ। কিন্তু ভবিষ্যৎ ভাবনায় বুঁদ থেকে তো বর্তমানকে উপক্ষো করার জো নেই। রাসেল ডমিঙ্গো তাই বিশ্বকাপে এক চোখ রাখলেও অনেক আশা ভরে তাকিয়ে অস্ট্রেলিয়া সিরিজের ফলাফলে। বাংলাদেশ কোচের মতে, অস্ট্রেলিয়াকে হারানোর সামর্থ্য আছে বাংলাদেশের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2021, 01:58 PM
Updated : 1 August 2021, 02:07 PM

অস্ট্রেলিয়ার বিপক্ষে মঙ্গলবার থেকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এরপর আগামী মাসে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আছে নিউ জিল্যান্ডের বিপক্ষে, তিন ম্যাচের সিরিজ ইংল্যান্ডের বিপক্ষে। বিশ্বকাপের জন্য নিজেদের শানিত করার সুযোগ প্রতিটিই।

তবে অস্ট্রেলিয়াকে নিজেদের আঙিনায় পেয়ে সুযোগটি হাতছাড়া করতে চান না ডমিঙ্গো। এই প্রথম অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ভার্চুয়াল সংবাদ সম্মেলনে রোববার বাংলাদেশ কোচ বললেন, বিশ্বকাপ প্রস্তুতির পাশাপাশি এই সিরিজে জয়ের তাড়নাও থাকবে তার দলের।

“জয়টা সবসময়ই গুরুত্বপূর্ণ। আমার মনে হয়, অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয়ের চেষ্টা করার বড় সুযোগ এটি আমাদের জন্য। আমাদের আত্মবিশ্বাসের জন্য এটি (সিরিজ জয়) দারুণ হবে। অবশ্যই আমাদের সেরা কম্বিনেশন খুঁজে বের করার চেষ্টা করছি। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ আমাদের সেই সুযোগ করে দেবে।”

“দুটি দিক থেকে তাই এটিকে দেখা যায়। সেরা কম্বিনেশন খুঁজে পাওয়া ও তরুণ ক্রিকেটারদের উন্নতির ব্যাপারটি আছে। অস্ট্রেলিয়ার সঙ্গে খুব বেশি খেলার সুযোগ বাংলাদেশ পায় না। আমাদের জন্য তাই এটি অনেক বড় সিরিজ। আমরা এখানে ভালো করতে দৃঢ়প্রতিজ্ঞ।”

এই ‘ভালো করা’ মানে যে সিরিজ জয়, সেটাও সরাসরিই বলে দিয়েছেন ডমিঙ্গো।

“কোনো সংশয় নেই যে আমরা সিরিজ জিততে চাই। এখানে স্রেফ প্রতিদ্বন্দ্বিতা করতে নামব না আমরা, চাইব দারুণ একটি সিরিজ কাটাতে।”

“কাজটি অবশ্যই চ্যালেঞ্জের। তারা বিশ্ব ক্রিকেটের সেরা শক্তিগুলির একটি। ওদের সঙ্গে লড়তে ও জিততে হলে আমাদের সেরাটা দিতে হবে। কোচ হিসেবে আমি আত্মবিশ্বাসী, সেই সামর্থ্য আমাদের আছে। আমরা যদি মৌলিক ব্যাপারগুলি ঠিকঠাক করতে পারি, তাহলে অস্ট্রেলিয়াকে বেগ দিতে পারি ও হারাতে পারি।”