টি-টোয়েন্টির নেতৃত্বে বাবরকে চান না ইন্তিখাব

তিন সংস্করণেই বাবর আজমকে অধিনায়ক করা সঠিক সিদ্ধান্ত বলে মনে করছেন না ইন্তিখাব আলম। টি-টোয়েন্টির নেতৃত্বে পাকিস্তান বেছে নিক নতুন কাউকে, চান দেশটির সাবেক এই অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2021, 11:48 AM
Updated : 19 July 2021, 12:49 PM

২০১৯ সালের অক্টোবরে সরফরাজ আহমেদকে সরিয়ে বাবরকে টি-টোয়েন্টির অধিনায়ক করে পাকিস্তান। পরের বছরের মে মাসে তাকে দেওয়া হয় ওয়ানডের নেতৃত্ব। গত নভেম্বরে টেস্ট অধিনায়কও হন তিনি।

বাবরের নেতৃত্বে এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে ভালোই করছে পাকিস্তান। ২৩ ম্যাচের ১৪টিতে জিতেছে তারা। ৯ ওয়ানডেতে জয়-পরাজয় চারটি করে। টেস্টে তার অধিনায়কত্বে চারটি ম্যাচই জিতেছে পাকিস্তান।

সম্প্রতি ইংল্যান্ডে অবশ্য ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশড হয়েছে বাবরের দল। বর্তমানে টি-টোয়েন্টি সিরিজে লড়ছে তারা, তিন ম্যাচের সিরিজ আপাতত ১-১ সমতায়।

অধিনায়কত্বের দায়িত্ব কাঁধে নিয়ে বাবরও পারফর্ম করে যাচ্ছেন ব্যাট হাতে। তবুও পাকিস্তানের ১৯৯২ বিশ্বকাপ জয়ী কোচ ইন্তিখাব মনে করেন, তিন সংস্করণেই দুই দায়িত্ব পালন বাবরের জন্য হয়ে যাচ্ছে খুব বেশি চাপের।

পাকিস্তানের সাবেক লেগ স্পিনিং অলরাউন্ডার ইনতিখাব আলম। ছবি: ক্রিকেট পাকিস্তান।

ক্রিকেট পাকিস্তানকে দেওয়া সাক্ষাৎকারে ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী এই ম্যানেজার বললেন, কেবল টেস্ট ও ওয়ানডেতে বাবরকে নেতৃত্বে রাখার কথা।

“বাবরকে যখন সব সংস্করণের অধিনায়ক করা হয়, আমি মন্তব্য করেছিলাম যে এটা ঠিক সিদ্ধান্ত নয়। এমনকি সে যদি নিজেও বলে নেতৃত্বের কারণে চাপ নয়, আমি মনে করি, সব সংস্করণের অধিনায়কত্বের কারণে তার ওপর অনেক চাপ পড়ছে। আমরা যদি তাকে অধিনায়কত্ব দিতে চাই, তাহলে সেটা কেবল হওয়া উচিত টেস্ট ও ওয়ানডেতে। টি-টোয়েন্টিতে অন্য কাউকে অধিনায়ক করা উচিত।”