মেলবোর্ন ক্লাবের কোচ হচ্ছেন জয়াসুরিয়া

নতুন ভূমিকায় ক্রিকেটে ফিরতে যাচ্ছেন সনাৎ জয়াসুরিয়া। নতুন মৌসুমের জন্য তাকে এক বছরের চুক্তিতে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে মেলবোর্নের ক্লাব মালগ্রেভ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2021, 01:43 PM
Updated : 4 June 2021, 02:19 PM

১১০ টেস্ট এবং ৪৪৫ ওয়ানডে খেলা জয়াসুরিয়া যোগ দেবেন দুই সাবেক সতীর্থ তিলকারত্নে দিলশান এবং উপুল থারাঙ্গার সঙ্গে। দুজনই আগেই যুক্ত হয়েছেন ইস্টার্ন ক্রিকেট এসোসিয়েশন প্রতিযোগিতার সাথে।

মূলগ্রাভের প্রসিডেন্ট মালিন পুল্লেনায়েগাম জানান, জয়াসুরিয়ার নতুন ভূমিকায় ফেরার পেছনে বড় ভূমিকা আছে দিলশানের।

“দিলশান আমাদের জন্য সম্ভাবনার দরজাটা খুলে দিয়েছে এবং এটা আমাদের জন্য ছিল চমৎকার সুযোগ। আমাদের কিছু কাজ করার ছিল চুক্তিতে সম্মত হওয়ার জন্য এবং আমরা সেটা করেছি।"

২২ বছরের আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা সম্পন্ন এই তারকার উপস্থিতি তরুণ খেলোয়াড়দের সাহায্য করবে বলেই বিশ্বাস পুল্লেনায়েগামের।

“আমার মনে হয়, এটা তরুণ খেলোয়াড়দের জন্য অনেক বড় একটি সুযোগ হতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেটের মানদণ্ড জানার জন্য। তরুণ বয়সে এমন একজনের সান্নিধ্যে তাদেরকে নিজেদের ক্রিকেট উন্নতি করতে সহায়ক ভূমিকা পালন করবে।”

আইসিসির দুর্নীতি বিরোধী দুটি ধারা ভাঙায় ২০১৯ সালের ফেব্রুয়ারিতে জয়াসুরিয়াকে দুই বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়। তার বিরুদ্ধে দুটি অভিযোগের একটি ছিল আইসিসি দুর্নীতি দমন ইউনিটের (আকসু) তদন্তে সহযোগিতা না করা সংক্রান্ত। আরেকটি ছিল প্রাসঙ্গিক তথ্য গোপন বা বিকৃত বা ধ্বংস করে তদন্তে বিঘ্ন ঘটানো বা দেরি করানো।

তদন্ত চলাকালীন যে মোবাইল ফোন ব্যবহার করছিলেন জয়াসুরিয়া, আকসু তার কাছে সেটি চাইলেও এই লঙ্কান কিংবদন্তি সেটি দিতে অস্বীকৃতি জানান।

নিষেধাজ্ঞা ঘোষণার সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি জানিয়েছিল, জয়াসুরিয়া তার বিরুদ্ধে আনা অভিযোগ দুটি স্বীকার করেন এবং শাস্তিও মেনে নেন।