করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে টেন্ডুলকারের এক কোটি রুপি সহায়তা

দিন দিন অবনতির দিকে যাচ্ছে ভারতের করোনাভাইরাস পরিস্থিতি। হাসপাতালগুলোতে অক্সিজেনের জন্য বাড়ছে হাহাকার। অসহায়দের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছেন শচিন টেন্ডুলকার। কোভিড-১৯ আক্রান্তদের চিকিৎসায় দেশটির হাসপাতালগুলোতে অক্সিজেন কনসেনট্রেটর সরবরাহের জন্য এক কোটি রুপি দিয়েছেন এই ব্যাটিং কিংবদন্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2021, 02:12 PM
Updated : 30 April 2021, 02:25 PM

মিশন অক্সিজেন নামের একটি চ্যারিটিতে এই সহায়তা দিয়েছেন টেন্ডুলকার। হাসপাতালগুলোর জন্য যারা চীন থেকে এক হাজার ৩৬৫ কনসেনট্রেটর অর্ডার করেছে।

টেন্ডুলকারের এগিয়ে আসার কথা বিবৃতি দিয়ে জানিয়েছে মিশন অক্সিজেন। সঙ্গে তাকে ধন্যবাদও জানিয়েছে তারা।

“প্রয়োজনের এই সময়ে দেশজুড়ে হাসপাতালগুলোতে জীবন রক্ষাকারী অক্সিজেন কনসেনট্রেটর সংগ্রহ ও সরবরাহ করার লক্ষ্যে মিশন অক্সিজেনের জন্য তার এক কোটি রুপি অনুদান অবিশ্বাস্যভাবে হৃদয় ছুঁয়ে গেছে।”

এখন পর্যন্ত ১৫ হাজার সমর্থকের কাছ থেকে ২২ লাখ ৬০ হাজার ডলার সংগ্রহ করেছে এই চ্যারিটি।

কদিন আগে ভারতের হাসপাতালগুলোতে অক্সিজেন সরবরাহের জন্য ৫০ হাজার ডলার দান করেছিলেন অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স। তারই পূর্বসূরি সাবেক পেসার ব্রেট লি অনুদান দেন এক বিটকয়েন, যা প্রায় ৪১ লাখ রুপি।

ভারতে কোভিড মহামারীতে আক্রান্তের সংখ্যা রেকর্ড স্পর্শ করছে প্রতিদিনই, মৃত্যুও বাড়ছে ক্রমেই। এখন পর্যন্ত আক্রান্ত রোগীর সংখ্যা পৌঁছে গেছে দুই কোটির কাছে। আর মৃত্যু ছাড়িয়ে গেছে দুই লাখ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক