পাকিস্তানের বিপক্ষে জিম্বাবুয়ে টেস্ট দলে নতুনের ছড়াছড়ি

প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকের ছয় মাসও হয়নি, খেলেছেন কেবল তিনটি ম্যাচ। তাতেই জিম্বাবুয়ের টেস্ট দলে জায়গা করে নিয়েছেন তানাকা চিভানগা। এই পেসার ছাড়াও টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা আরও চার জনকে দলে রেখেছে জিম্বাবুয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2021, 05:06 PM
Updated : 26 April 2021, 05:06 PM

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য সোমবার ১৬ সদস্যের দল ঘোষণা করে জিম্বাবুয়ে ক্রিকেট।

আন্তর্জাতিক ক্রিকেটে একেবারেই নতুন মুখ ২৭ বছর বয়সী চিভানগা। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে ডাক পেলেও সুযোগ হয়নি খেলার। ডানহাতি এই পেসারের গত ডিসেম্বরে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয়। তিন ম্যাচ খেলে ১০ উইকেট নেন তিনি প্রায় ১৫ গড়ে।

দেশের হয়ে সাদা পোশাকে খেলার অপেক্ষায় থাকারা হলেন-বাঁহাতি স্পিনার মিল্টন শুম্বা, অফ স্পিনার রয় কাইয়া, বাঁহাতি পেসার রিচার্ড এনগারাভা ও ডানহাতি পেসার লুক জঙ্গুয়ে। এদেরই সবারই আছে আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা।

সবশেষ সিরিজে অসুস্থতার কারণে না খেলা ব্রেন্ডন টেইলর অনুমিতভাবেই ফিরেছেন দলে। তবে আফগানিস্তানের বিপক্ষে ওই সিরিজে না থাকা ক্রেইগ আরভিন পায়ের পেশির চোটে এবারও ফিরতে পারেননি।

তিন বছর পর টেস্ট দলে ডাক পেয়েছেন টেন্ডাই চিসোরো। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০১৭ সালের নভেম্বরে ক্যারিয়ারের একমাত্র টেস্টটি খেলেছিলেন এই বোলার।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের দল থেকে বাদ গেছেন চার জন-রায়ান বার্ল, ওয়েসলি মাধেভেরে, রিচমন্ড মুতুমবামি, ব্র্যান্ডন মাভুতা। অসুস্থতার জন্য নেই অলরাউন্ডার সিকান্দার রাজা।

আগামী বৃহস্পতিবার হারারে স্পোর্টস ক্লাবে শুরু হবে দুই দলের প্রথম টেস্ট। একই মাঠে পরের ম্যাচটি আগামী ৭ মে।

জিম্বাবুয়ে টেস্ট দল: শন উইলিয়ামস (অধিনায়ক), রেজিস চাকাভা, টেন্ডাই চিসোরো, তানাকা চিভানগা, লুক জঙ্গুয়ে, রয় কাইয়া, কেভিন কাসুজা, ওয়েলিংটন মাসাকাদজা, প্রিন্স মাসভাউরে, তারিসাই মুসাকান্দা, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়াউচি, মিল্টন শুম্বা, ব্রেন্ডন টেইলর, ডোনাল্ড টিরিপানো।