তিন দিন কোয়ারেন্টিনে না থেকেই মাঠে ওয়াহাব-স্যামি

এ যাত্রায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) থেকে ছাড় পেয়েছেন করোনাভাইরাসের বিধি ভাঙা ওয়াহাব রিয়াজ ও ড্যারেন স্যামি। তিন দিনের কোয়ারেন্টিন সম্পন্ন না করেই মাঠে ফিরতে পেরেছেন পেশাওয়ার জালমি অধিনায়ক ওয়াহাব। দলের ডাগ আউটে ফিরেছেন কোচ স্যামি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2021, 10:55 AM
Updated : 21 Feb 2021, 10:55 AM

লাহোর কালান্দার্সের বিপক্ষে করাচিতে রোববার টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে পেশাওয়ার। এই ম্যাচে খেলার কথা ছিল না ওয়াহাবের। পিসিবির অনুমতি পেয়ে মাঠে নেমেছেন দলটির অধিনায়ক। দলের সঙ্গে আছেন স্যামিও।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ আসর শুরুর আগে থেকেই পিসিবির পক্ষ থেকে সব দলের ক্রিকেটার, সাপোর্ট স্টাফ ও ম্যাচ অফিসিয়ালদের নিষ্ঠার সঙ্গে কোভিড বিধি মানতে নির্দেশনা দেওয়া হচ্ছিল। কিন্তু গত শুক্রবার পেশাওয়ারের মালিক জাভেদ আফ্রিদির সঙ্গে দেখা করেন ওয়াহাব ও স্যামি, যিনি দলের জৈব-সুরক্ষা বলয়ের বাইরের সদস্য।

এরপরই পিসিবির কোভিড-১৯ প্রোটোকল অনুযায়ী, দুইজনকে পাঠানো হয় তিন দিনের কোয়ারেন্টিনে। দলের সঙ্গে ফিরতে এই সময়ে দুইবার করোনাভাইরাস নেগেটিভ হওয়া বাধ্যতামূলক ছিল তাদের।

ইএসপিএনক্রিকইনফো রোববারের প্রতিবেদনে জানায়, শুক্রবারই ওয়াহাব-স্যামির প্রথম পরীক্ষা করানো হয়, পরদিন হয় দ্বিতীয় পরীক্ষা। দুইবারই নেগেটিভ ফল আসায় পেশাওয়ারের এই দুই সদস্যকে দলে ফেরার অনুমতি দিয়েছে পিসিবি।

পিসিবি এদিন বিবৃতি দিয়ে জানায়, দলের দুই সদস্যের কাণ্ডে অনুতপ্ত পেশাওয়ার। পিএসএল সফলভাবে সম্পন্ন করতে আগামীতে বিধি না ভাঙার নিশ্চয়তা দিয়েছে দলটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক