উইলিয়ামসনের প্রতি মিচেলের কৃতজ্ঞতা

চা-বিরতির সময় ড্যারিল মিচেল শুনেছিলেন, মাইলফলকে পৌঁছাতে দুই ওভার পাচ্ছেন। সেঞ্চুরি পেতে ওইটুকু সময়ে তুলতে হবে ৩১ রান। পারেননি তিনি। ভেবেছিলেন, এখনই হয়তো ফিরে যেতে ডাকবেন অধিনায়ক। তবে তা করেননি কেন উইলিয়ামসন, পরিকল্পনার বাইরে গিয়ে সময় দেন মিচেলকে। এজন্য অধিনায়কের প্রতি কৃতজ্ঞ এই পেস বোলিং অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2021, 03:43 PM
Updated : 5 Jan 2021, 03:58 PM

৯২ বলে ৬৯ রান নিয়ে তৃতীয় সেশন শুরু করেন মিচেল। মুখোমুখি হওয়া প্রথম ওভারে নাসিম শাহকে মারেন ছক্কা-চার। আগ্রাসী ব্যাটিংয়ে দ্রুত বাড়াতে থাকেন রান। পরের ২০ বলে তুলে নেন ৩৩। ১১২ বলে ৮ চার ও ২ ছক্কায় অপরাজিত ১০২ রানে মাঠ ছাড়েন তিনি। দিন শেষে উচ্ছ্বসিত মিচেল ধন্যবাদ জানালেন পুরো দলকে।

“সত্যি বলতে, এখনও বিশ্বাস হচ্ছে না, মুহূর্তটা অবিশ্বাস্য…টেস্ট সেঞ্চুরি পাওয়া দারুণ ব্যাপার। আমি স্রেফ মাঠে গিয়ে ব্যস্ত থাকতে, স্কোরবোর্ডে যথেষ্ট রান তুলতে ও প্রতিপক্ষের ১০ উইকেট নিতে অবদান রাখতে চেয়েছিলাম। আমার কাজ ছিল, ভালো একটি সংগ্রহের চেষ্টা করা।”

“চা-বিরতির পর আমাকে দুই ওভার দেওয়া হয়েছিল। তাই আমি ভেবেছিলাম, দুই ওভার পর ইনিংস ঘোষণা হবে। অবশ্যই কেন (উইলিয়ামসন) ও কোচিং স্টাফদের প্রতি কৃতজ্ঞ আমাকে মাইলফলকটি ছোঁয়ার সুযোগ দেওয়ার জন্য। এক পর্যায়ে লক্ষ্যে পৌঁছাতে আমি আক্রমণাত্মক ব্যাটিং করছিলাম। সেঞ্চুরি করতে পেরে আমি খুশি।”

উইলিয়ামসনের রেকর্ড ডাবল সেঞ্চুরি, হেনরি নিকোলসের দেড়শ রানের ইনিংস ও মিচেলের সেঞ্চুরিতে ৬ উইকেটে ৬৫৯ রানে ইনিংস ঘোষণা করে নিউ জিল্যান্ড। ইনিংস হার এড়াতেই এখনও পাকিস্তানের প্রয়োজন ৩৫৪ রান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক