স্ত্রীর সঙ্গে দূরত্বের কারণেই রান থেকে দূরে স্মিথ!

মাত্রই দুই টেস্টের ব্যর্থতা। কিন্তু স্টিভেন স্মিথ বলেই শুরু হয়ে গেছে হইচই। ভারতে বিপক্ষে সিরিজের প্রথম দুই টেস্টে তিনি রান না পাওয়ায় আলোচনা হচ্ছে তুমুল। চলছে তার ব্যাটিং নিয়ে কাটাছেঁড়া। তবে সাবেক অস্ট্রেলিয়া অধিনায়ক কিম হিউজের মতে, স্মিথের সমস্যাটি ক্রিকেটীয় নয়, মানসিক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2021, 05:56 AM
Updated : 1 Jan 2021, 05:56 AM

সেপ্টেম্বরের ইংল্যান্ড সফর, এরপর আইপিএল ও এখন বোর্ডার-গাভাস্কার ট্রফি মিলিয়ে লম্বা সময় জৈব-সুরক্ষা বলয়ে থাকতে হচ্ছে স্মিথকে। টাইমস অব ইন্ডিয়ার সঙ্গে কথোপকথনে হিউজ বললেন, স্ত্রী দানি উইলিসের সঙ্গে অনেক দিন ধরে সময় কাটাতে না পারায় মানসিকভাবে চাঙা ছিলেন না স্মিথ।

“ স্মিথ অবশ্যই বিশ্বমানের ক্রিকেটার। কিন্তু এই সিরিজে তাকে নিজের মতো মনে হয়নি। কোয়ারেন্টিনের বাধ্যবাধকতার কারণে সাড়ে চার মাস ধরে স্ত্রী দানির সঙ্গে তার দেখা হচ্ছে না। সঙ্গিনীর থেকে দূরে থাকায় সে মানসিকভাবে খুব ভালো অবস্থায় নেই।”

সাবেক অস্ট্রেলিয়া অধিনায়ক কিম হিউজ। ছবি : টুইটার।

বক্সিং ডে টেস্টের পর কয়েক দিনের বিরতি থাকায় স্মিথ-দানির দীর্ঘ প্রতীক্ষার অবসান হয়েছে। গত বুধবার সামাজিক যোগাযোগমাধ্যমে দানি জানান, একদিন পরই স্মিথের সঙ্গে দেখা হচ্ছে তার।

অস্ট্রেলিয়ার হয়ে ৭০ টেস্ট খেলা ও ২৮ টেস্টে নেতৃত্ব দেওয়া ব্যাটসম্যান হিউজের বিশ্বাস, পরের টেস্টেই স্মিথকে দেখা যাবে আপন রূপে।

“ আমি আশা করছি, সিডনিতে ভালো করবে স্মিথ। ওর স্রেফ প্রয়োজন উইকেটে কিছুটা সময় কাটানো। রান তাহলে স্বয়ংক্রিয়ভাবেই আসবে।”

চলতি সিরিজের প্রথম দুই টেস্টে স্মিথের রান ১, অপরাজিত ১, ০ ও ৮। সিডনি টেস্ট শুরু হবে আগামী বৃহস্পতিবার থেকে।