ভারতকে বার্নসের হুঁশিয়ারি

অ্যাডিলেইড টেস্টে ভারতকে স্রেফ উড়িয়ে দেওয়া অস্ট্রেলিয়া পরের ম্যাচেও একই পারফরম্যান্স করতে আত্মবিশ্বাসী। দলটির ওপেনার জো বার্নস সফরকারীদের একপ্রকার হুঁশিয়ার করে দিয়েছেন। জানিয়েছেন, মেলবোর্নেও আগের টেস্টের পুনরাবৃত্তি করার সামর্থ্য আছে তাদের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2020, 12:31 PM
Updated : 21 Dec 2020, 12:31 PM

সিরিজের প্রথম টেস্টে শুরুতে এগিয়ে থাকা ভারতকে দ্বিতীয় ইনিংসে তাদের ইতিহাসের সর্বনিম্ন ৩৬ রানে অলআউট হওয়ার তেঁতো স্বাদ দেয় অস্ট্রেলিয়া। পরে ৯০ রানের ছোট লক্ষ্য ২ উইকেট হারিয়েই ছুঁয়ে ফেলে স্বাগতিকরা।

দুর্দান্ত বোলিংয়ে ভারতের ব্যাটিং লাইন-আপ গুঁড়িয়ে দেন দুই পেসার প্যাট কামিন্স ও জশ হেইজেলউড। মাত্র ৮ রান দিয়ে ৫ উইকেট নেন হেইজেলউড, কামিন্সের প্রাপ্তি ৪টি।

প্রথম ইনিংসে ব্যাট হাতে দলের বিপর্যয়ে হাল ধরেন অধিনায়ক টিম পেইন। স্রোতের বিপরীতে খেলেন হার না মানা ৭৩ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। পরে রান তাড়ায় বার্নস করেন অপরাজিত ৫১। প্রথম টেস্টে দলের উজ্জীবিত পারফরম্যান্সে নিজেদের ওপর আস্থা বেড়ে গেছে এই ওপেনারের।

“আমরা বিশ্বের সেরা দল। তাই আমরা যে কোনো মাঠে সব প্রতিপক্ষের বিপক্ষে আত্মবিশ্বাসী। আমাদের বোলাররা অবিশ্বাস্য। তারা প্রথম ইনিংসে দুর্দান্ত বোলিং করেছে, তবে পুরস্কার পায়নি। পরে দ্বিতীয় ইনিংসে তারা স্রেফ উড়িয়ে দিয়েছে।”

“আমাদের বোলাররা এমন পারফরম্যান্স দীর্ঘদিন ধরেই করে আসছে। আমরা জানি, তারা ম্যাচে এমনটা নিয়মিতই করে এবং প্রতিপক্ষকে চাপে রাখে। এটা আমাদের দলের জন্য দারুণ একটি বিষয়।”

আগামী শনিবার দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া। চার ম্যাচের টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে স্বাগতিকরা।