স্মিথ-ওয়ার্নার থাকায় কঠিন চ্যালেঞ্জ দেখছেন পুজারা

ভারতের বোলাররা প্রায় একই আছে, কিন্তু বদলে গেছে অস্ট্রেলিয়ার ব্যাটিং। ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথের উপস্থিতিতে এবারের অস্ট্রেলিয়া সফরে কঠিন চ্যালেঞ্জ দেখছেন চেতেশ্বর পুজারা। তবে জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামিদের ওপর আস্থা রেখে এবারও সিরিজ জেতার ব্যাপারে আত্মবিশ্বাসী এই টপ অর্ডার ব্যাটসম্যান। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2020, 03:19 PM
Updated : 16 Nov 2020, 03:19 PM

২০১৮ সালে ৭১ বছরে অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমবার টেস্ট সিরিজ জেতে ভারত। ওই বছরের মার্চে দক্ষিণ আফ্রিকায় বল টেম্পারিং কাণ্ডে জড়িয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হন স্মিথ ও ওয়ার্নার। তাই সেই বোর্ডার-গাভাস্কার সিরিজে খেলতে পারেননি তারা।

স্মিথ-ওয়ার্নারের অনুপস্থিতিতে ভারতীয় বোলারদের সামনে দাঁড়াতেই হিমশিম খেয়েছে অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন-আপ। চার ম্যাচের সিরিজটি ভারত জিতেছিল ২-১ ব্যবধানে।

এবার সব কিছু থেকে মুক্ত স্মিথ-ওয়ার্নার। আছেন ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়া দলে। প্রতিপক্ষ দলে সময়ের সেরা এই দুই ব্যাটসম্যানের উপস্থিতি সিরিজকে আরও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করে তুলবে বলে মনে করেন পুজারা। সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে ভারতীয় এই ব্যাটসম্যান জানান, এবার হবে হাড্ডাহাড্ডি লড়াই।

“২০১৮-১৯ মৌসুমের তুলনায় এবার অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন-আপ কিছুটা শক্তিশালী হবে। জয় সহজে আসে না। ঘরের বাইরে জিততে হলে, কঠোর পরিশ্রম করতে হয়।”

স্মিথ-ওয়ার্নারকে যতটা সমীহ করছেন পুজারা, ততটাই আস্থা রাখছেন তার দলের বোলারদের ওপর। বুমরাহ, শামিরা অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের দ্রুত ফেরাতে পারবেন বলে বিশ্বাস তার।

“কোনো সন্দেহ নেই, স্মিথ, ওয়ার্নার ও মার্নাস লাবুশেন অসাধারণ ক্রিকেটার। তবে ভালো দিক হলো, আমাদের এই দলের বোলারদের বেশিরভাগই সেই সিরিজে খেলেছে এবং বোলিং বিভাগে ২০১৮-১৯ মৌসুমের চেয়ে খুব বেশি পরিবর্তন থাকবে না।”

“যেহেতু তারা অস্ট্রেলিয়ায় আগে সাফল্য উপভোগ করেছে, তারা জানে সেখানে কীভাবে সফল হতে হয়। তাদের গেম-প্ল্যান গোছানো আছে। আমরা যদি সেগুলো বাস্তবায়ন করতে পারি, তাহলে স্মিথ, ওয়ার্নার ও লাবুশেনকে দ্রুত আউট করতে পারবে তারা।”

চার ম্যাচের এই টেস্ট সিরিজ শুরু হবে আগামী ১৭ ডিসেম্বর। তার আগে ২৭ নভেম্বর থেকে সীমিত ওভারের সিরিজ খেলবে দুই দল।