শতভাগ ফিট নন রোহিত, জানালেন সৌরভ

চোট কাটিয়ে মাঠে ফিরে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন টানা তিন ম্যাচ। আইপিএল ফাইনালে করেছেন ম্যাচ জেতানো ফিফটি। তবে রোহিত শর্মা এখনও পুরোপুরি ফিট নন, দাবি বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2020, 03:29 PM
Updated : 13 Nov 2020, 03:29 PM

আইপিএলে গত ১৮ অক্টোবর কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পান মুম্বাই অধিনায়ক রোহিত। ২৬ অক্টোবর তাকে ছাড়াই অস্ট্রেলিয়া সফরের জন্য তিন সংস্করণের দল ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে দল ঘোষণার পরপরই রোহিতকে দেখা যায় মুম্বাই দলের নেটে ব্যাট করতে।

চোট পাওয়ার পর চার ম্যাচ মাঠের বাইরে থাকা এই ওপেনার খেলেন দলের শেষ তিন ম্যাচে। অবদান রাখেন ফাইনালে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে মুম্বাইয়ের পঞ্চম শিরোপা জয়ে। দা উইককে দেওয়া সাক্ষাৎকারে রোহিতের ফিটনেস নিয়ে কথা বলেন সৌরভ। 

“রোহিত এখনও কেবল ৭০ শতাংশ ফিট। এই কারণেই (অস্ট্রেলিয়া সফরে) ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে তাকে রাখা হয়নি। কেবলমাত্র টেস্ট স্কোয়াডে যোগ করা হয়েছে।”

শুরুতে কোনো দলে না রাখলেও পরে অস্ট্রেলিয়া সফরের টেস্ট দলে যুক্ত করা হয় রোহিতকে। সংযুক্ত আরব আমিরাত থেকে ভারতীয় দল অস্ট্রেলিয়া গেলেও রোহিত দলের সঙ্গে যাননি। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমিতে তিনি পুনর্বাসন চালিয়ে যাবেন বলে ধারণা করা হচ্ছে। আর ফিটনেস পরীক্ষা দিয়ে আগামী ১৭ ডিসেম্বর শুরু প্রথম টেস্টের আগে দলের সঙ্গে যোগ দেবেন তিনি। 

এর আগে রোহিতকে আইপিএলের প্লে অফে খেলার ব্যাপারে সতর্ক করে দিয়েছিলেন বিসিসিআই প্রধান সৌরভ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক