কোয়ারেন্টিনে অনুশীলনের সুযোগ হারাল উইন্ডিজ

আইসোলেশনের সময়ও ওয়েস্ট ইন্ডিজকে অনুশীলনের সুযোগ দিয়েছিল নিউ জিল্যান্ড। কিন্তু সেটা নিজ হাতে নষ্ট করেছেন ক্যারিবিয়ান ক্রিকেটাররা। কোয়ারেন্টিনের বিধি ভাঙায় এ সময় দলটির অনুশীলন নিষিদ্ধ করেছে নিউ জিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2020, 10:33 AM
Updated : 12 Nov 2020, 12:12 PM

সিকিউরিটি ফুটেজে ধরা পড়ে হোটেলে নিজেদের ছোট্ট জৈব-সুরক্ষা বলয় থেকে বেরিয়ে মেলামেশা করছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটাররা। এমনকি ভাগাভাগি করছেন খাবারও।

এরপরই এই সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। দেশটির স্বাস্থ্য পরিচালক অ্যাশলে ব্লুমফিল্ড জানান, করোনাভাইরাসমুক্ত থাকতেই ক্যারিবিয়ানদের অনুশীলন নিষিদ্ধ করা হয়েছে।

“এখানে আসা দারুণ ব্যাপার, কিন্তু এর পরিবর্তে তাদেরকে নিয়ম মানতেই হবে। এই নিয়মের ওপর নির্ভর করছে আমাদের কমিউনিটি ও স্টাফদের কোভিড-১৯ থেকে দূরে রাখা। নিয়মের ব্যাপারে রাজি হয়েও এটা তারা করেনি।”

গত ৩১ অক্টোবর নিউ জিল্যান্ডে পৌঁছে ক্রাইস্টচার্চের লিঙ্কন বিশ্ববিদ্যালয় হাই পারফরম্যান্স সেন্টারে অবস্থান নেয় ওয়েস্ট ইন্ডিজ। সেখানে ১৪ দিন কোয়ারেন্টিনে আছে দলটি। কেবল ৪ দিন ঘরবন্দি থাকার পর কোয়ারেন্টিনে থেকেই অনুশীলনের সুযোগ দেওয়া হয় ক্যারিবিয়ানদের।

এতদিন কোয়ারেন্টিনে থেকে অনুশীলন করছিলেন তারা। আগামী শুক্রবার শেষ হবে সফরকারীদের কোয়ারেন্টিন। নিয়ম ভাঙায় সামনের এই কয়েকদিন ঘরবন্দি হয়েই থাকতে হবে তাদের। এরপর কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ আসার সাপেক্ষে অনুশীলনে যোগ দিতে পারবেন ক্রিকেটাররা।

আইপিএলে অংশ নেওয়া ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের আগামী বৃহস্পতিবার নিউ জিল্যান্ডে পৌঁছার কথা রয়েছে। এরপর তাদেরকেও থাকতে হবে ১৪ দিনের আইসোলেশনে।

নিউ জিল্যান্ড সফরে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবে ওয়েস্ট ইন্ডিজ। আগামী ২৭ নভেম্বর টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে দুই দলের সিরিজ। ৩ ডিসেম্বর শুরু প্রথম প্রথম টেস্ট।