আজহারের নেতৃত্ব নিয়ে পিসিবির মন্তব্যে ক্ষুব্ধ ইনজামাম

নিউ জিল্যান্ড সফরের দল দেওয়া হয়নি এখনও। কিন্তু আজহার আলির টেস্ট অধিনায়কত্বের ভবিষ্যৎ নিয়ে এরই মধ্যে ইঙ্গিত দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যা মোটেও ভালো লাগেনি ইনজামাম-উল-হকের। বোর্ডের সমালোচনা করে পাকিস্তানের সাবেক অধিনায়ক বললেন, দলের মধ্যে বিভেদ সৃষ্টি করতে যথেষ্ট এসব মন্তব্য।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2020, 12:27 PM
Updated : 25 Oct 2020, 03:32 PM

গত বছরের অক্টোবরে পাকিস্তানের টেস্ট অধিনায়ক করা হয় আজহারকে। তার নেতৃত্বের এই সময়ে আট টেস্টের দুটি জিতেছে তারা, ড্র ও হার তিনটি করে। খুব একটা খারাপ না হলেও এক বছরের মাথায় নতুন অধিনায়ক নিয়ে ভাবতে শুরু করেছে বোর্ড। কদিন আগে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান জানান, নিউ জিল্যান্ড সফরের আগে আজহারের অধিনায়কত্ব পর্যালোচনা করা হবে।

আগামী ডিসেম্বরে নিউ জিল্যান্ডে খেলার কথা পাকিস্তানের। এত আগে ওই সিরিজের অধিনায়কত্ব নিয়ে পিসিবির বক্তব্য দলের মধ্যে ফাটল ধরাতে পারে বলে মনে করেন ইনজামাম। নিজের ইউটিউব চ্যানেলে শনিবার তিনি জানান, কদিন পর শুরু হতে যাওয়া জিম্বাবুয়ে সিরিজের শেষ পর্যন্ত অপেক্ষা করা উচিত ছিল বোর্ডের।

“নিউ জিল্যান্ড সফরের টেস্ট দল ঘোষণার আগে আজহার আলির অধিনায়কত্ব পর্যালোচনা করা হবে, পিসিবির প্রধান নির্বাহী এমনটা বলার পর পাকিস্তানের টেস্ট অধিনায়কত্ব নিয়ে নতুন বিতর্ক চলছে। এই ধরনের বক্তব্য দলের মধ্যে বিভেদ তৈরি করতে পারে।”

“এই পদের সম্ভাবনায় থাকা যে কোনো ক্রিকেটার নিজের জন্য তদবিরের চেষ্টা করবে, যা দলের অভ্যন্তরীন পরিবেশ নষ্ট করবে। যদি অধিনায়ক পরিবর্তন করাই হয়, তাহলে জিম্বাবুয়ে সিরিজের পর করা উচিত।”

মিডিয়ায় এসব বলার কোনো কারণ দেখেন না ইনজামাম। তার মতে, পিসিবিই ফাঁস করে তাদের অভ্যন্তরীণ তথ্য।