‘নতুন’ আর্চার যেন পরিপূর্ণ প্যাকেজ

আইপিএলে দুর্দান্ত ফর্মে থাকা জফ্রা আর্চারে মুগ্ধ নাসের হুসেইন। গতি, নিখুঁত লাইন-লেংথ, উইকেট শিকার ও নিয়মিত ডট বল করার সামর্থ্য; সব মিলিয়ে নিজেকে ছাড়িয়ে গেছেন রাজস্থান রয়্যালসের হয়ে খেলা এই পেসার। ইংলিশ সাবেক অধিনায়কের মনে হচ্ছে যেন নতুন এক আর্চারকে দেখছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2020, 11:15 AM
Updated : 24 Oct 2020, 11:38 AM

এবারের আইপিএলে এখন পর্যন্ত ১১ ম্যাচ খেলে আর্চার নিয়েছেন ১৫ উইকেট। টুর্নামেন্টের উইকেট শিকারিদের মধ্যে আছেন পাঁচে। মিতব্যয়ী বোলিংয়ে ওভার প্রতি রান দিয়েছেন সাতের নিচে। ক্যারিয়ারের শুরু থেকেই গতিময় বোলিংয়ে মুগ্ধতা ছড়ানো ইংলিশ এই পেসার এই টুর্নামেন্টে ২১টি বল করেছেন ঘণ্টায় ৯৩ মাইলের ওপরে।

স্কাই স্পোর্টসের একটি অনুষ্ঠানে শুক্রবার নাসের প্রশংসায় ভাসান আর্চারকে।

“সে অসাধারণ। কিছু বোলার আছে, যারা উইকেট নেয় এবং ওভারে ১৫ রান দেয়। আবার কিছু আছে যারা কেবল ডট বল করে, কিন্তু উইকেট পায় না। তবে আর্চারের গতি, উইকেট নেওয়া ও ডট বল করার সামর্থ্য, সবই আছে। সত্যি কথা বলতে, আমি তাকে এত ভালো করতে কখনও দেখিনি।”

নাসের হসেইন

বিশ্বসেরা ব্যাটসম্যানদের বিপক্ষেও দুর্দান্ত বোলিং করে যাচ্ছেন আর্চার। এরই মধ্যে ডেভিড ওয়ার্নারকে ‘বানি’ বা প্রিয় শিকার বানিয়েছেন তিনি। চলতি বছর সাত বারের দেখায় অস্ট্রেলিয়ান ওপেনারকে ৬ বারই আউট করেছেন এই পেসার।

আইপিএলে দুইবার মুখোমুখি হয়ে দুইবারই সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ককে ফেরান তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে সব মিলিয়ে ১১ ম্যাচে ওয়ার্নারকে আউট করেছেন সাত বার। নাসেরের মতে, বিশ্বের দারুণ কিছু ব্যাটসম্যানের বিপক্ষে বেশ কার্যকর হয়ে উঠেছেন আর্চার।

“গত এক বছর বা এর একটু বেশি সময়ে সে ডেভিড ওয়ার্নারকে নয় বার আউট করেছে। ওয়ার্নার তার বানিতে পরিণত হয়েছে।”