করোনাভাইরাসে আক্রান্ত ইংলিশ অলরাউন্ডার উইলি

টি-টোয়েন্টি ব্লাস্টের গ্রুপ পর্বের শেষ পর্যায়ে এসে চার খেলোয়াড়কে হারিয়েছে ইয়র্কশায়ার। করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন অলরাউন্ডার ডেভিড উইলি। তার সংস্পর্শে আসায় ছিটকে গেছেন টম কোলার-ক্যাডমোর, জশ পয়সডেন ও ম্যাথু ফিশার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2020, 11:19 AM
Updated : 17 Sept 2020, 01:16 PM

বুধবার ইয়র্কশায়ার জানায়, ওই চার ক্রিকেটারের একজন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় তাদের কেউ টি-টোয়েন্টি ব্লাস্টের গ্রুপ পর্বে আর খেলবেন না। পরে এক টুইটে উইলি নিশ্চিত করেন, তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

“আমার স্ত্রী ও আমি কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ ফল পেয়েছি। খুব হতাশার যে বাকি ম্যাচগুলো মিস করব। আরও বেশি দুঃখজনক যে, অন্য তিন জনের সংম্পর্শে আসায় ওরাও ঝুঁকিতে আছে এবং খেলতে পারবে না।”

কোভিড-১৯ গাইডলাইন অনুযায়ী চার ক্রিকেটারকে ১৪ দিন সেল্ফ-আাইসোলেশনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। এতে গ্রুপ পর্বের শেষ তিন ম্যাচে খেলা হবে না তাদের। ইয়র্কশায়ার যদি নক আউট পর্বে যেতে পারে তাহলে ১ অক্টোবর মাঠে ফিরতে পারেন তারা।

ইয়র্কশায়ারের জন্য এটি বড় এক ধাক্কা। পয়সডেন, ফিশার ও উইলি এখনও পর্যন্ত টুর্নামেন্টে দলের সেরা তিন উইকেট শিকারি। উইলি দলের অধিনায়কও, কোলার-ক্যাডমোর সহ-অধিনায়ক।

কাউন্টি ক্রিকেটে এটি দ্বিতীয় করোনাভাইরাসে আক্রান্তের ঘটনা। এর আগে নর্থ্যাম্পটনশায়ারের নাম প্রকাশ না করা এক ক্রিকেটার আক্রান্ত হন। এতে বব উইলিস ট্রফিতে গ্লস্টারশায়ারের বিপক্ষে তাদের ম্যাচ প্রথম দিনের লাঞ্চের পর পরিত্যক্ত হয়ে যায়।