শোয়েবের সঙ্গে ‘আলোচনায়’ পিসিবি

দু্ই ভূমিকায় হয়তো আর মিসবাহ-উল-হককে দেখা যাবে না। প্রধান নির্বাচকের দায়িত্ব হারাতে পারেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক। এই ভূমিকায় দেখা যেতে পারে সাবেক পেসার শোয়েব আখতারকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2020, 04:13 PM
Updated : 10 Sept 2020, 04:13 PM

সবশেষ ইংল্যান্ড সফর ভালো কাটেনি পাকিস্তানের। প্রধান কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ পড়েছেন সমালোচনার মুখে। নির্বাচকের দায়িত্ব থেকে তাকে সরিয়ে দেওয়ার গুঞ্জন চলছে। এরই মাঝে ইউটিউব শো ‘ক্রিকেট বাজে’ বৃহস্পতিবার শোয়েব নিশ্চিত করেন তার সঙ্গে পিসিবির যোগাযোগ করার বিষয়টি।

“আমি এটা অস্বীকার করব না। হ্যাঁ, বোর্ডের সঙ্গে আমার কিছু আলোচনা হয়েছে এবং আমি পাকিস্তান ক্রিকেটে বড় একটি ভূমিকা পালনে আগ্রহী। তবে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।”

পাকিস্তানের হয়ে ৪৬ টেস্ট, ১৬৩ ওয়ানডে ও ১৫ টি-টোয়েন্টি খেলা শোয়েব আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন ২০১১ সালে। শেষ বল হাতে মাঠে নেমেছিলেন ২০১৮ সালের ফেব্রুয়ারিতে। ৪৫ বছর বয়সী সাবেক এই ক্রিকেটার জানান, এখন শান্তিতে জীবন কাটছে তার। তবে পিসিবি দায়িত্ব দিলে হাসিমুখে সেটা পালন করতে এই আরামের জীবনও ছাড়তে প্রস্তুত তিনি।

“আমি আরামদায়ক জীবন-যাপন করি। আমি ক্রিকেট খেলেছি নিজের মতো, কিন্তু এখন আমি এক জায়গায় স্থির। তবে আমি এই স্বাচ্ছন্দ্য ছাড়তে প্রস্তুত এবং পিসিবির জন্য নিজেকে তৈরির চেষ্টা করছি। অন্যদের পরামর্শ দিতে আমি ভীত নই। সুযোগ এলে আমি সেটা করব।”

পাকিস্তানের প্রধান নির্বাচকের দায়িত্ব পালনের জন্য নিজেকে উপযুক্ত ব্যক্তি মনে করেন শোয়েব। জানান, এই দায়িত্ব নিয়ে নিজের আগ্রহের কারণ।

“আমি এভাবে বলতে চাই না, তবে এটা সত্যি। আমি কোনো চাকরি চাই না এবং আমার পারিশ্রমিকের প্রয়োজন নেই। লোকে কাজ করে পারিশ্রমিকের জন্য, কিন্তু আমার অর্থের প্রয়োজন নেই। আখতারের অনুপ্রেরণা হচ্ছে, বিশ্বমানের ক্রিকেটারদের একটি পুল তৈরি করা, যারা পাকিস্তান ক্রিকেটে দীর্ঘদিন খেলবে।”