সাকিব-তামিমদের ভালো-মন্দ ম্যাকমিলানকে জানালেন ম্যাকেঞ্জি

নিল ম্যাকেঞ্জি দায়িত্ব ছেড়ে দিলেও তার অভিজ্ঞতা ভবিষ্যতের জন্য কাজে লাগাতে চায় বিসিবি। এজন্যই বাংলাদেশ দলের সদ্য সাবেক ব্যাটিং কোচকে অনুরোধ করা হয়েছিল নতুন ব্যাটিং কোচ ক্রেইগ ম্যাকমিলানকে দল সম্পর্কে ধারণা দিতে। ভিডিও কনফারেন্সে বুধবার ম্যাকেঞ্জি বাংলাদেশের ক্রিকেটারদের শক্তি-দুর্বলতার দিকগুলো জানিয়েছেন ম্যাকমিলানকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2020, 12:12 PM
Updated : 2 Sept 2020, 12:12 PM

বাংলাদেশে দুই বছরের দায়িত্বে ব্যাটসম্যানদের খুঁটিনাটি সবকিছু ম্যাকেঞ্জির জানা। সেই অভিজ্ঞতাই তিনি ভাগাভাগি করেছেন ম্যাকমিলানের সঙ্গে। মূলত বিসিবির উদ্যোগেই এই আয়োজন, বুধবার বিসিবিতে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বললেন আকরাম খান।

“কোচের সঙ্গে কিছু ব্যাপার নিয়ে আলাপ হয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, আমাদের পুরনো ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জিকে অনুরোধ করেছিলাম, সে যেন তার অভিজ্ঞতা, আমাদের ক্রিকেটারদের সম্পর্কে ধারণা, কোন ক্রিকেটারের কোন ব্যাপারটি ভালো, কোনটি খারাপ, সেটা যেন নতুন কোচের সঙ্গে শেয়ার করে। এই মাত্র সভাটি শেষ হয়েছে এবং সে খুব ভালোভাবে ব্রিফ করে দিয়েছে আমাদের নতুন ব্যাটিং কোচকে আমাদের ক্রিকেটারদের ব্যাপারে।”

বাংলাদেশের দায়িত্বে ম্যাকেঞ্জি ক্রিকেটারদের আস্থা অর্জন করতে পেরেছিলেন দারুণভাবে। তবে পারিবারিক কারণে ২১ অগাস্ট তিনি দায়িত্ব ছেড়ে দেন। এরপর সামনে শ্রীলঙ্কা সফরের জন্য বাংলাদেশের ব্যাটিং পরামর্শক করা হয়েছে নিউ জিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান ও ব্যাটিং কোচ ম্যাকমিলানকে।

ম্যাকমিলান বাংলাদেশ দলের সঙ্গে শ্রীলঙ্কায় যোগ দেবেন বলে জানালেন আকরাম। স্পিন কোচ ড্যানিয়েল ভেটোরিও সরাসরি যাবেন শ্রীলঙ্কাতেই। তবে প্রধান কোচ রাসেল ডমিঙ্গো, বোলিং কোচ ওটিস গিবসন থাকবেন দেশের প্রস্তুতি পর্বে। ফ্লাইট বাতিল না হলে তারা রোববার ঢাকায় পা রাখবেন বলে জানালেন আকরাম। দুই সপ্তাহ কোয়ারেন্টিন শেষে তারা যোগ দেবেন দলের প্রস্তুতি পর্বে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক