লঙ্কা সফরে মুমিনুলদের ব্যাটিং পরামর্শক ম্যাকমিলান

শ্রীলঙ্কা সফরের আগে ব্যাটিং পরামর্শক পেয়েছে বাংলাদেশ। নিউ জিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান ক্রেইগ ম্যাকমিলানকে তিন ম্যাচের সিরিজের জন্য নিয়োগ দিয়েছে বিসিবি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2020, 01:06 PM
Updated : 25 August 2020, 02:16 PM

এক বিবৃতিতে মঙ্গলবার দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা জানায়, শ্রীলঙ্কায় সিরিজ পূর্ব ক্যাম্পে দলের সঙ্গে যোগ দেবেন ম্যাকমিলান। পারিবারিক কারণে কিছু দিন আগে ব্যাটিং কোচের দায়িত্ব ছেড়ে দেওয়া নিল ম্যাকেঞ্জির জায়গায় এলেন তিনি।

নিউ জিল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে এক দশকের বেশি সময় খেলা ম্যাকমিলান করেছেন আট হাজারের বেশি রান। ৬টি টেস্ট সেঞ্চুরির সঙ্গে আছে তিনটি ওয়ানডে সেঞ্চুরি।

বাংলাদেশের বিপক্ষে খেলেছেন দুটি টেস্ট ও ছয়টি ওয়ানডে। কোচিং ক্যারিয়ারেও প্রতিপক্ষ হিসেবে বাংলাদেশকে অনেকবারই পেয়েছেন তিনি।

২০০৭ সালে ৩১ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পর যুক্ত হন কোচিংয়ে। ২০১৪ থেকে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত ছিলেন নিউ জিল্যান্ডের ব্যাটিং কোচ। ক্যান্টারবুরি, মিডলসেক্স ও কিংস ইলেভেন পাঞ্জাবে কোচিং করানোর অভিজ্ঞতা আছে ৪৩ বছর বয়সী ম্যাকমিলানের।

আগামী অক্টোবর-নভেম্বরে শ্রীলঙ্কায় তিনটি টেস্ট খেলবে বাংলাদেশ। প্রস্তুতির জন্য প্রায় এক মাস আগে দেশটিতে যাবে মুমিনুল হকের দল। ক্যাম্পে তারা পাবেন নতুন ব্যাটিং পরামর্শককে।