মাঝপথে সাকিবকে পাওয়ার আশায় বিসিবি প্রধান

আইসিসির নিষেধাজ্ঞায় দীর্ঘ দিন খেলার বাইরে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সেভাবে অনুশীলনও করতে পারেননি সাকিব আল হাসান। তার ফিটনেস ফিরে পাওয়াকেই এই মুহূর্তে সবচেয়ে গুরুত্ব দিচ্ছেন নাজমুল হাসান। নিষেধাজ্ঞা শেষে শ্রীলঙ্কা সফরের মাঝপথে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারকে দলে পাওয়ার আশা বিসিবি প্রধানের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2020, 11:17 AM
Updated : 15 August 2020, 11:17 AM

আগামী ২৯ অক্টোবর শেষ হবে সাকিবের এক বছরের নিষেধাজ্ঞার মেয়াদ। ২৪ অক্টোবর শুরু হবে প্রথম টেস্ট। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার নাজমুল হাসান জানান, নিষেধাজ্ঞা থেকে মুক্তির দিন থেকেই দলে থাকতে পারেন সাকিব। 

“যখনই সাকিবের নিষেধাজ্ঞা উঠে যাবে তারপর থেকেই সে আমাদের হয়ে খেলতে পারবে। তখন থেকেই সে অ্যাভেইলেভল। আমরা সবাই অধীর আগ্রহে বসে আছি, সে কবে ফিরবে। তবে এটার সঙ্গে তার ফিটনেস এবং তার প্রস্তুতির ব্যাপার আছে।”

দলের সঙ্গে অনুশীলন করতে পারবেন না সাকিব। তবে তার অনুশীলন, ফিটনেসের দিকে নজর রাখতে পারবে বিসিবি।

“আমরা এখন থেকেই তাকে দেখব। আমাদের কোনো ফিজিও ‘ওয়ান টু ওয়ান’ তাকে দেখতে পারবে। আমরা তার ফিটনেস টেস্টও নেব। ও আগে (শ্রীলঙ্কায়) চলে গেলে আমরা সেখানে তার অবস্থা পরীক্ষা করতে পারি। হঠাৎ করে গিয়েই তো খেলতে পারবে না।”

হুট করে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা সম্ভব নয়। বোর্ড প্রধানের আশা, সময়টুকু কাজে লাগিয়ে প্রস্তুত হয়েই ফিরবেন সাকিব।

“ও ওর মতো করে অনুশীলন করবে। এ মাসেই সে চলে আসবে এবং অনুশীলন করবে। আশা করছি, সে ফিট থাকবে এবং আমাদের সঙ্গে শ্রীলঙ্কায় যোগ দিতে পারবে এবং খেলতে পারবে।”