উইলিয়ামসনদের আইপিএলে যেতে হবে ‘নিজ দায়িত্বে’

করোনাভাইরাসের এই কঠিন সময় আইপিএলে অংশ নেওয়ার জন্য ক্রিকেটারদের অনাপত্তিপত্র দিতে প্রস্তুত নিউ জিল্যান্ড ক্রিকেট। তবে তাদের স্বাস্থ্য সুরক্ষার দায়ভার নেবে না দেশটির ক্রিকেট বোর্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2020, 03:31 PM
Updated : 23 July 2020, 03:57 PM

ভারতের ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্টের এই আসরে নিউ জিল্যান্ডের ছয় ক্রিকেটার খেলার কথা রয়েছে। কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে মাঠে নামবেন। অলরাউন্ডার জিমি নিশাম কিংস ইলেভেন পাঞ্জাব, পেসার লকি ফার্গুসন কলকাতা নাইট রাইডার্স, দুই পেসার মিচেল ম্যাকক্লেনাগান ও ট্রেন্ট বোল্ট মুম্বাই ইন্ডিয়ান্স এবং স্পিনিং অলরাউন্ডার মিচেল স্যান্টনার চেন্নাই সুপার কিংসের হয়ে খেলবেন।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে যাওয়ায় আইপিএল মাঠে গড়ানোর সম্ভাবনা বেড়ে গেছে। ভারতে কোভিড-১৯ রোগের প্রকোপ বেশি হওয়ায় আসরটি সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করা হবে বলে জানিয়েছে আইপিএল গভর্নিং কাউন্সিল। আপাতত সরকারের অনুমতির অপেক্ষায় তারা। ভারতীয় গণমাধ্যমের খবর, ২৬ সেপ্টেম্বর থেকে ৭ নভেম্বর পর্যন্ত টুর্নামেন্টের সম্ভাব্য সময় ধরা হয়েছে।

তবে আরব আমিরাতও সম্পূর্ণ মুক্ত নয় এই ভাইরাসের সংক্রমণ থেকে। স্বাস্থ্য নিরাপত্তার বিষয়টি তাই টুর্নামেন্টে অংশ নিতে ইচ্ছুক ক্রিকেটারদের ওপর ছেড়ে দিতে চায় নিউ জিল্যান্ডের বোর্ড।

নিউ জিল্যান্ড ক্রিকেটের মুখপাত্র রিচার্ড বুক ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন নিজেদের অবস্থান।

“আইপিএলের ব্যাপারে বলতে হয়, সংশ্লিষ্ট ক্রিকেটারদের অনাপত্তিপত্র দেবে নিউ জিল্যান্ড ক্রিকেট। তবে সিদ্ধান্ত সম্পূর্ণ ক্রিকেটারদের নিজের।”

“এনওসির বিষয়টি ক্ষেত্র অনুযায়ী বিবেচনা করা হয় এবং প্রত্যাখ্যাত হওয়ার ঘটনা বিরল। তবে স্বাস্থ্য সুরক্ষার বিধি পালনের দায়িত্ব ক্রিকেটারদের নিজেদেরই নিতে হবে। যদিও এ ব্যাপারে যতটা সম্ভব তথ্য দিয়ে সহায়তা করতে আপত্তি নেই আমাদের।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক