সিমন্সকে বরখাস্তের ভাবনা নেই ওয়েস্ট ইন্ডিজের

প্রধান কোচ ফিল সিমন্সের চাকরি হুমকিতে নেই বলে জানিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। এই পদের জন্য সিমন্সই সঠিক ব্যক্তি বলে মনে করেন বোর্ড প্রেসিডেন্ট রিকি স্কেরিট।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 July 2020, 12:02 PM
Updated : 2 July 2020, 12:02 PM

ইংল্যান্ডে টিম হোটেলে ‘জীবাণুমুক্ত’ পরিবেশ থেকে বেরিয়ে শশুরের শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দেওয়ায় সিমন্সকে বরখাস্তের দাবি তুলে বোর্ডকে একটি ই-মেইল পাঠিয়েছিলেন বার্বাডোজ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান কনডে রিলে। একই সঙ্গে বোর্ড পরিচালকের দায়িত্বে থাকা রিলের মতে, শেষকৃত্যে গিয়ে সফরে থাকা বাকি ক্যারিবিয়ানদের ‘জীবন ঝুঁকিতে ফেলেছেন’ কোচ।

রিলের সেই দাবি অবশ্য টিকছে না। বোর্ড প্রেসিডেন্ট স্কেরিট বুধবার কনফারেন্স কলে জানান, সিমন্সকে বরখাস্ত করার কোনো ভাবনা তাদের নেই।

“ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট অনুরাগীদের আমি আশ্বস্ত করতে চাই, ফিল সিমন্সের প্রতি এখনও বোর্ডের পূর্ণ সমর্থন আছে। কে কী বলছে, সেটা কোনো বিষয় নয়। ওই চিঠির জন্য ফিলের চাকরি কোনোভাবেই হুমকিতে নেই।”

স্কেরিট জানান, এরই মধ্যে রিলেকে তার চিঠি প্রত্যাহার করে নেওয়ার অনুরোধ করেছেন তিনি।

সিমন্স হোটেল ছেড়ে গত শুক্রবার ওই শেষকৃত্যে যোগ দিয়েছিলেন। সেখান থেকে ফিরে হোটেল কক্ষেই সেলফ-আইসোলেশনে আছেন তিনি। অনুমতি নিয়েই তিনি শেষকৃত্যে অংশ নিয়েছিলেন বলে বোর্ডের পক্ষ থেকে বিবৃতিতে জানানো হয়েছিল তখন।

কঠিন সময়ে পরিবারের পাশে থাকা জরুরি ছিল বলেই শেষকৃত্যে গিয়েছিলেন বলে জানিয়েছেন ৫৭ বছর বয়সী সাবেক এই ক্যারিবিয়ান ব্যাটসম্যান।

এরই মধ্যে দুবার কোভিড-১৯ পরীক্ষায় সিমন্সের ফল নেগেটিভ এসেছে। বুধবার হওয়া তৃতীয় দফা পরীক্ষার ফল নেগেটিভ এলেই দলের সঙ্গে যোগ দিতে পারবেন তিনি।

আগামী ৮ জুলাই সাউথ্যাম্পটনে শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট।