বিশ্ব খাদ্য কর্মসূচির ‘গুডউইল অ্যাম্বাসেডর’ তামিম

বাংলাদেশে জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) ‘ন্যাশনাল গুডউইল অ্যাম্বাসেডর’ নিযুক্ত করা হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক ও দেশের সফলতম ব্যাটসম্যান তামিম ইকবালকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2020, 09:40 AM
Updated : 1 June 2020, 12:05 PM

সংবাদ বিজ্ঞপ্তিতে ডব্লিউএফপি সোমবার জানিয়েছে, জাতীয় গুডউইল অ্যাম্বাসেডর হিসেবে কাজ করার সময় তামিম খুব কাছ থেকে দেখার সুযোগ পাবেন কীভাবে ডব্লিউএফপি সরকারের সহযোগিতায় ক্ষুধাশূন্যতা অর্জনের জন্য কাজ করে চলেছে।

সচেতনতা বৃদ্ধিমূলক কর্মকাণ্ডের মাধ্যমে তামিম মানুষের কাছে তুলে ধরবেন বাংলাদেশে ডব্লিউএফপির বিভিন্ন কার্যক্রম।

দেশের ৬৪ টি জেলায় স্কুলে খাদ্যপ্রদান, পুষ্টি ও জীবিকার পাশাপাশি কক্সবাজারে শরণার্থীদের নিয়ে নানা ধরনের কাজ করে থাকে সংস্থাটি।

শুভেচ্ছা দূত হওয়ার সম্মান পেয়ে উচ্ছ্বসিত তামিম জানালেন, তিনি চেষ্টা করে যাবেন এক্ষেত্রে যতটা সম্ভব অবদান রাখতে।

“জাতিসংঘের সংস্থা ডব্লিউএফপির জাতীয় গুডউইল অ্যাম্বাসেডর হিসেবে নিযুক্ত হতে পেরে সম্মানিত বোধ করছি। এই সংস্থাটি বাংলাদেশসহ সারা বিশ্বকে ক্ষুধামুক্ত করার জন্য কাজ করে চলেছে। যদিও সাম্প্রতিক সময়ে বাংলাদেশ প্রশংসনীয় মাত্রায় অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করেছে, তবুও দারিদ্র্যের হার এখনও প্রকট, বিশেষ করে গ্রামাঞ্চলে। কোভিড-১৯ মহামারীও অনেকের জীবন আরও বেশী সঙ্কটময় করে তুলেছে। আমি সাধ্যমত চেষ্টা করার আশা রাখি, যাতে ডব্লিউএফপি ক্ষুধার বিরুদ্ধে লড়াই করে সহযোগিতা প্রয়োজন, এমনসব পরিবারের পাশে দাঁড়াতে পারে।”

বাংলাদেশে ডব্লিউএফপির কান্ট্রি ডিরেক্টর রিচার্ড রাগান বলেন, “তামিম একজন সফল ক্রিকেটার যে দেশে এবং বিদেশে অনেকের কাছেই সমানভাবে প্রিয়। জনপ্রিয়তার পাশাপাশি তামিমের রয়েছে কর্মক্ষেত্রে অবিশ্বাস্য রকমের নৈতিকতা, মানুষের প্রতি সমবেদনা ও জনহিতকর কাজের স্পৃহা। ডব্লিউএফপি পরিবারে তাকে পেয়ে আমরা উচ্ছ্বসিত।”

ডব্লিউএফপি বাংলাদেশে ১৯৭৪ সাল থেকে কাজ করছে এবং এখনও পর্যন্ত সাড়ে ১৫ কোটি অরক্ষিত ও খাদ্য নিরাপত্তাহীন মানুষকে সহযোগিতা প্রদান করেছে। গতবছর তারা বাংলাদেশে ১৭ লাখ মানুষকে সহায়তা করেছে।