'বিশ্বকাপের শূন্যস্থানে আইপিএল দারুণ হবে'

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য নিয়ে আছে অনিশ্চয়তা। করোনাভাইরাস পরিস্থিতিতে শেষ পর্যন্ত টুর্নামেন্টটি পিছিয়ে গেলে এবং সেই সময়ে আইপিএল মাঠে গড়ালে দারুণ হবে বলে মনে করেন অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2020, 03:03 PM
Updated : 27 May 2020, 03:36 PM

আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। টুর্নামেন্টটি পিছিয়ে যেতে পারে বলে গুঞ্জন উঠেছে। যদিও তা উড়িয়ে দিয়ে নির্ধারিত সময়ে টুর্নামেন্ট আয়োজনের প্রস্তুতি চলছে বলে রয়টার্সকে জানিয়েছেন আইসিসির এক মুখপাত্র। বৃহস্পতিবার আইসিসির বোর্ড সভায় এ বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে।

অন্যদিকে, গত ২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল আইপিএলের ত্রয়োদশ আসর। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ভারতের এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট অনির্দিষ্টকালের জন্য স্থগিত রয়েছে। বিশ্বকাপ পিছিয়ে গেলে সে সময়ে বিসিসিআই আইপিএল আয়োজন করতে চায় বলে ভারতীয় সংবাদমাধ্যমের খবর। সিডনিতে বুধবার সংবাদমাধ্যমের সামনে আইপিএল নিয়ে নিজের ভাবনা জানান কামিন্স।

“বিশ্বকাপ পিছিয়ে গেলে আর সেই স্লটে আইপিএল হলে দারুণ হবে বলে আমার মনে হয়। বিশ্বজুড়ে লাখ লাখ মানুষ এই টুর্নামেন্ট দেখে...ক্রিকেটের লম্বা বিরতির পর সম্ভবত আরও বেশি মানুষ দেখবে। কেন আমি এটির পক্ষে, এর অনেক কারণ আছে। তবে মূল কারণ হচ্ছে, এটি দারুণ একটি টুর্নামেন্ট।”

আইপিএলের সবচেয়ে দামি বিদেশি খেলোয়াড় কামিন্স; গত ডিসেম্বরে ১৫ কোটি ৫০ লাখ রুপিতে তাকে দলে নেয় কলকাতা নাইট রাইডার্স। আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষ এই বোলার লম্বা বিরতির পর মাঠে ফিরতে মুখিয়ে আছেন।

“মাঠে ফিরতে এবং পরবর্তী সফরের জন্য আমি প্রস্তুত।”