জাভেদের বিরুদ্ধে আইসিসির অভিযোগের খবর, ‘সত্য নয়’ বলছে বিসিবি

বাংলাদেশ নারী দলের ম্যানেজার ও সাবেক জাতীয় ক্রিকেটার জাভেদ ওমর বেলিমের বিরুদ্ধে আইসিসি তথ্য পাচারের অভিযোগ এনেছে বলে খবর প্রকাশিত হয়েছে কয়েকটি সংবাদমাধ্যমে। তবে সেসব খবর সত্য নয় বলে দাবি করছে বিসিবি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2020, 09:05 AM
Updated : 21 April 2020, 09:05 AM

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজসহ দেশের কয়েকটি সংবাদমাধ্যমে এসেছে জাভেদের বিরুদ্ধে অভিযোগের খবর। ক্রিকবাজের প্রতিবেদনে বলা হয়েছে, গত ফেব্রুয়ারি-মার্চে অস্ট্রেলিয়ায় মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় বাংলাদেশ দলের ম্যানেজারের গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় তার ওপর কড়া নজরদারি ছিল আইসিসি দুর্নীতি দমন বিভাগের (আকসু)।

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির এক কর্মকর্তার বরাত দিয়ে ওই প্রতিবেদনে বলা হয়েছে, যথেষ্ট প্রমাণ পাওয়ার পর আইসিসি থেকে বিসিবিকে অনুরোধ করা হয়, ভবিষ্যতে আর কোনো ধরনের দায়িত্বে যেন জাভেদকে না রাখা হয়।

তবে সেরকম কোনো নির্দেশনা বোর্ড পায়নি বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকতা নিজাম উদ্দিন চৌধুরী।

“আমি ঠিক জানি না, কোত্থেকে এ ধরনের খবর বের হলো। কোনো অভিযোগ বা নির্দেশনা এলে তো আমার কাছেই আসার কথা। কিংবা মাননীয় বোর্ড সভাপতিকে জানানো হবে। আমরা কিছুই জানি না। তাকে নিয়ে কোনো নির্দেশনাও পাইনি।”

জাভেদ এ ব্যাপারে আনুষ্ঠানিক কোনো প্রতিক্রিয়া জানাননি। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে সাবেক এই ওপেনার শুধু বলেছেন, “যা বলার, বোর্ডই বলবে।”

তবে জাতীয় দলে জাভেদের সাবেক এক সতীর্থ নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, “জাভেদ আমাকে বলেছে যে এই খবরের বিন্দুমাত্র সত্যতা নেই। চুল পরিমাণ ভুলও সে করেনি বলে নিশ্চিত করেছে আমাকে। নিজের কাছে সে পরিষ্কার।”