করোনাভাইরাস: আকরাম-গফের স্বাক্ষরিত ব্যাট-বল নিলামে

বিশ্বজুড়ে চলছে নভেল করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই। এই চ্যালেঞ্জে এবার যোগ দিলেন ওয়াসিম আকরাম ও ড্যারেন গফ। সঙ্কটময় পরিস্থিতিতে মানুষের সাহায্যার্থে ক্যারিয়ারের স্মরণীয় কিছু ক্রিকেটীয় সরঞ্জাম নিলামে তোলার প্রতিশ্রুতি দিয়েছেন পাকিস্তান ও ইংল্যান্ডের সাবেক এই দুই পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2020, 04:48 PM
Updated : 13 July 2020, 03:38 PM

কভিড-১৯ রোগের বিরুদ্ধে লড়াইয়ের জন্য তহবিল সংগ্রহ করছে ‘সেন্টার ফর ডিজাস্টার ফিলানথ্রপি’ কোম্পানি। আকরাম ও গফের দেওয়া উপকরণ এদের মাধ্যমেই নিলামে তোলা হবে।

টেস্ট ও ওয়ানডে সংস্করণে পাকিস্তানের সর্বোচ্চ উইকেট শিকারি আকরাম তার স্বাক্ষরিত একটি বল ও ব্যাট দেওয়ার অঙ্গীকার করেছেন। স্বাক্ষর করা একটি বল দিবেন ওয়ানডেতে ইংল্যান্ডের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি গফ।

ছবি: ইসিবি

শুধু ক্রিকেটার নয়, বিভিন্ন ক্রীড়াঙ্গনের সাবেক ও বর্তমান তারকা খেলোয়াড় এই তহবিল সংগ্রহে ভূমিকা রাখছেন।

দুর্যোগের এই সময় আগেই এগিয়ে এসেছেন ইংল্যান্ড জাতীয় দলের ক্রিকেটার জস বাটলার ও স্যাম কারান। বিশ্বকাপ শিরোপা জেতা জার্সি নিলামে তুলেছেন কিপার-ব্যাটসম্যান বাটলার। ত্রাণ সংগ্রহে প্রচারণা চালাচ্ছেন কারান।

জাতীয় স্বাস্থ্য সংস্থার (এনএইচএস) কর্মীদের জন্য ফ্রি মুরগির ব্যবস্থা করেছেন আরেক ইংলিশ ক্রিকেটার রবি বোপাররা। আর কঠিন এ সময়ে যারা চাকরি হারিয়েছেন, তাদের জন্য লাহোরে নিজের রেস্তোরাঁ থেকে বিনামূল্যে খাবার দিচ্ছেন আম্পায়ার আলিম দার।