সবার প্রিয় ‘মাশরাফি ভাই’ হয়ে সারাটা জীবন থাকবেন: সাকিব

দীর্ঘ সময় দুজন খেলেছেন কাঁধে কাঁধ মিলিয়ে। এই ম্যাচেও হয়তো খেলতেন একসঙ্গেই। কিন্তু নিষেধাজ্ঞার কারণে সাকিব আল হাসান রয়েছেন মাঠের বাইরে। অধিনায়ক হিসেবে মাশরাফি বিন মুর্তজার শেষ ম্যাচে তাই মাঠে নেই বাঁহাতি অলরাউন্ডার। তবে অধিনায়কের বিদায় অন্য সতীর্থদের মতো ছুঁয়ে গেছে তাকেও। মাশরাফিকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আবেগঘন এক স্ট্যাটাস দিয়েছেন বাংলাদেশের সেরা ক্রিকেটার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2020, 09:46 AM
Updated : 6 March 2020, 09:46 AM

সিলেটে শুক্রবার জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডে দিয়ে অধিনায়কত্বের দীর্ঘ পথচলা শেষ হচ্ছে বাংলাদেশের সফলতম অধিনায়কের। আগের রাতে ফেইসবুকে বাংলা ও ইংরেজিতে স্ট্যাটাস দিয়ে সাকিব জানান, গৌরব আর সম্মানের সঙ্গে দেশের হয়ে মাঠে কিভাবে লড়াই করতে হয় সেটা শিখেছেন মাশরাফির কাছ থেকেই।

“সত্যিকারের নেতা এবং যোদ্ধা বলতে যা বোঝায় আপনি আমাদের কাছে তার দৃষ্টান্ত হয়ে থাকবেন সব সময়। বহু প্রতিবন্ধকতা সত্ত্বেও, আপনি উৎসাহ যুগিয়েছেন আমাদের। শিখিয়েছেন নিজেদের প্রতি বিশ্বাস রাখতে। আপনার থেকেই শিখেছি গৌরব আর সম্মানের সাথে দেশের জার্সি পরে কিভাবে মাঠে লড়তে হয়। নিঃসন্দেহে আমরা দারুণ কিছু সময় কাটিয়েছি মাঠে, কাটাবো সামনের দিনগুলোতেও।”

মাশরাফির অধিনায়কত্বেই বাংলাদেশ দল কাটিয়েছে সেরা সময়। ধরা দিয়েছে দারুণ সব সাফল্য। বিশ্ব ক্রিকেট বাংলাদেশকে চিনেছে নতুন করে। সাকিব ধন্যবাদ জানালেন অধিনায়ককে।

“নিজের উদ্যমে যেভাবে আমাদের প্রেরণা দিয়েছেন আর প্রতিটা মুহূর্ত পাশে থেকে দল হিসেবে সামনে এগিয়ে যেতে সাহায্য করার ব্যাপারটা ভুলবো না কখনোই। বিনয় আর সম্মানের সাথে টিম টাইগার্স আর প্রিয় জাতীয় পতাকাকে বিশ্বের বুকে উঁচিয়ে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।”    

সতীর্থদের কাছে মাশরাফি যেন সব সমস্যার সমাধান, সেটা ক্রিকেটীয় হোক কিংবা ক্রিকেটের বাইরে। সবার কাছে তার একটিই পরিচয়, ‘ভাই’। সাকিবের আশা, তাদের প্রিয় ‘মাশরাফি ভাই’ হয়েই সারাটা জীবন থাকবেন তিনি।

“হয়তো আমাদের নেতৃত্বের দায়িত্ব ছেড়ে দিচ্ছেন কিন্তু আমাদের সবার প্রিয় 'মাশরাফি ভাই' হয়ে সারাটা জীবন থাকবেন আমাদেরই মাঝে। সব সময়ই যেন আমাদের জন্য আপনার সেরাটা দিতে পারেন এই শুভকামনা জানাচ্ছি।”