দ. আফ্রিকায় স্লেজিংয়ের জন্য প্রস্তুত অস্ট্রেলিয়া

সীমানায় ডেভিড ওয়ার্নার কিংবা স্টিভ স্মিথ ফিল্ডিং করলে কী হতে পারে, অনুমান করতে পারছেন তাদের সতীর্থরা। এই দুই ব্যাটসম্যানের কাছে বল গেলে কিংবা তারা ব্যাটিংয়ে নামলে দর্শকদের প্রতিক্রিয়া কী হতে পারে সেটাও বোঝা কঠিন নয়। বল টেম্পারিংয় কাণ্ডের পর যে এই প্রথম দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া। প্যাট কামিন্স জানালেন, সম্ভাব্য পরিস্থিতি বুঝতে পেরে প্রস্তুতি নেওয়া আছে তাদের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2020, 03:57 PM
Updated : 16 Feb 2020, 03:57 PM

প্রায় দুই বছর পার হচ্ছে ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথদের করা সেই কাণ্ডের। এর জন্য শাস্তিও ভোগ করেছেন সংশ্লিষ্ট ক্রিকেটাররা। তবুও থেমে নেই তাদের প্রতি দর্শকদের বিরূপ মন্তব্য। সব কিছুর সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছেন ওয়ার্নার-স্মিথরা।

ইংল্যান্ড, নিউ জিল্যান্ড, ভারতের মতো জায়গায় দুয়ো শুনেছেন স্মিথ-ওয়ার্নাররা। দক্ষিণ আফ্রিকায় মাত্রা যে একটু বেশিই হতে পারে, সেটা অস্ট্রেলিয়ানদের ভাবনাতেই আছে। যেখান থেকে শুরু হয়েছিল সেখানে ফেরার সময় কামিন্স জানালেন, শুনতে শুনতে অভ্যস্ত হয়ে গেছেন তারা।

“বল টেম্পারিং কাণ্ডের দুই বছর হয়ে গেছে, এটা অদ্ভুত লাগছে। এটা মনে হচ্ছে না যে, অনেক দিন হয়ে গেছে আমরা এই হোটেলে আবার ফিরে এসেছি।”

“এরপর অনেক ক্রিকেট খেলেছি। বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলেছি। আমি নিশ্চিত যে, সমর্থকদের পক্ষ থেকে ধেয়ে আসা অনেক কিছুই আমাদের মানিয়ে নিতে হবে। কিন্তু এটা এমন না যে, আগে কখনও মানিয়ে নিইনি।”

কামিন্স জানান, প্রতি সিরিজের মতো দলের মিটিংয়ে এবার প্রোটিয়া সমর্থকদের ব্যাপারে আলোচনা করা হবে ক্রিকেটারদের সঙ্গে।

“দলের মিটিংয়ে আমরা সম্ভবত এটা তুলব, যেমনটা আমরা অ্যাশেজ ও বিশ্বকাপের আগে করেছি। এটা স্রেফ ব্যাপারটা চিহ্নিত করা আর সজাগ থাকা যেন সবাই এর জন্য প্রস্তুত হতে পারে।”

আগামী শুক্রবার শুরু হবে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার সিরিজ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দুই দল।