‘লম্বা সময় খেললে তামিম ভাইয়ের তিনশ হবেই’

দিন শেষে নামের পাশে অপরাজিত ২২২ রান। ক্যারিয়ার সেরা ইনিংস। তবু জানা হলো না তামিম ইকবালের অনুভূতি। দিনের খেলা শেষে পূর্বাঞ্চলের ওপেনার বললেন, “সময় হলেই কথা বলব।” সেই সময় কখন হবে, বলা কঠিন। তবে মুমিনুল হক তাকিয়ে আছে একটা সময়ের দিকে। দলের ইনিংস যতক্ষণ চলবে, পূর্বাঞ্চলের অধিনায়ক ততক্ষণই উইকেট দেখতে চান তামিমকে। তাহলে তো ট্রিপল সেঞ্চুরি হবেই!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2020, 12:55 PM
Updated : 1 Feb 2020, 02:25 PM

বিসিএলের ম্যাচে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শনিবার এই ইনিংস খেলেছেন তামিম। ২৮১ বলে ৩০ চারে ২২২ রানের ইনিংস খেলে তিনি অপরাজিত ম্যাচের দ্বিতীয় দিন শেষে। প্রথম ইনিংসে মধ্যাঞ্চলের ২১৩ রানের জবাবে পূর্বাঞ্চলের রান ২ উইকেটে ৩৯৫।

তামিমের ব্যটিং এ দিন সবচেয়ে কাছ থেকে দেখেছেন মুমিনুল। ইনিংসের একটা বড় অংশ জুড়ে তিনিই ছিলেন উইকেটে তামিমের সঙ্গী। নিজেও খেলেছেন ১১১ রানের ইনিংস, জুটি ছিল ২৯৬ রানের।

দিনের খেলা শেষে মুমিনুল জানালেন, যেমন দেখলেন তামিমের ইনিংস।

“যারা সামনে থেকে দেখেছে, তারা বলতে পারবে কেমন ইনিংস। আমি দেখেছি, আমি বলব আউটস্ট্যান্ডিং ইনিংস।”

২২২ রানে অপরাজিত ব্যাটসম্যানের কাছে ট্রিপল সেঞ্চুরির প্রত্যাশা স্বাভাবিকই। ম্যাচে সময়ও আছে অনেক। এক যুগেরও বেশি আগে জাতীয় লিগে ৩১৩ রানের ইনিংস খেলেছিলেন রকিবুল হাসান। প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের আর কোনো ব্যাটসম্যানের ট্রিপল সেঞ্চুরি নেই।

মুমিনুল অবশ্য সরাসরি ট্রিপলের কথা বললেন না। জানিয়ে দিলেন, তামিমকে উইকেটে দেখতে চান ইনিংসের শেষ পর্যন্ত।

“আমি চাই যে উনি শেষ পর্যন্ত ব্যাট করুক। যখন ইনিংস ঘোষণা করব, ততক্ষণ খেলুক। ততক্ষণ খেললে তো ৩০০ হবেই। আমি ব্যক্তিগত লক্ষ্যের দিকে যাই না। দলের জন্য যখন মনে হবে যথেষ্ট রান হয়েছে, তখন দেখা যাবে।”