ম্যাথিউস-মেন্ডিসের ফিফটিতে লিডের পথে শ্রীলঙ্কা

কুসল মেন্ডিসের পর ফিফটি পেলেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তার দায়িত্বশীল ইনিংসে প্রথম টেস্টে লিড নেওয়ার পথে রয়েছে শ্রীলঙ্কা। তৃতীয় দিন কেবল তিনটি উইকেট নিতে পেরেছে জিম্বাবুয়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2020, 03:59 PM
Updated : 21 Jan 2020, 03:59 PM

হারারে স্পোর্টস ক্লাব মাঠে মঙ্গলবারের খেলা শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৪ উইকেটে ২৯৫ রান। ম্যাথিউস ৯২ ও ধনাঞ্জয়া ডি সিলভা ৪২ রানে ব্যাট করছেন। স্বাগতিকদের চেয়ে পিছিয়ে রয়েছে ৬৩ রানে।   

১ উইকেটে ৪২ রান নিয়ে দিন শুরু করা শ্রীলঙ্কা এগিয়ে যায় দিমুথ করুনারত্নে ও মেন্ডিসের ব্যাটে। থিতু হয়েও নিজের ইনিংস বড় করতে পারেননি লঙ্কান অধিনায়ক। চারটা চারে ৭৮ বলে ফিরেন ৩৭ রান করে, ভাঙে ৬০ রানের জুটি।

মন্থর ব্যাটিংয়ে তৃতীয় উইকেটে ৩৭.২ ওভারে ৯২ রানের জুটি গড়েন মেন্ডিস ও ম্যাথিউস। মেন্ডিসের প্রতিরোধ ভেঙে জুটি ভাঙেন ভিক্টর নিয়াউচি। ১৬৩ বলে খেলা মেন্ডিসের ৮০ রানের ইনিংস গড়া ৮ চারে।

দিনেশ চান্দিমালের দ্রুত বিদায়ে একটু চাপে পড়ে শ্রীলঙ্কা। তবে এরপরই ডি সিলভার সঙ্গে জুটিতে দলকে কক্ষপথে ফেরান ম্যাথিউস। অভিজ্ঞ এই মিডল অর্ডার ব্যাটসম্যানের ২৫৩ বলে খেলা ৯২ রানের ইনিংস সাজানো দু্ ছক্কা ও সাত চারে।

ম্যাথিউসের সঙ্গে পঞ্চম উইকেটে ৬৮ রানের জুটিতে ডি সিলভার অবদান ৪২। তার ৭৩ বলের ইনিংসে চার পাঁচটি।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে ১ম ইনিংস: ৩৫৮

শ্রীলঙ্কা ১ম ইনিংস: (আগের দিন ১৪/১) ১০৬ ওভারে ২৯৫/৪ (করুনারত্নে ৩৭, মেন্ডিস ৮০, ম্যাথিউস ৯২*, চান্দিমাল ১২, ডি সিলভা ৪২*; জার্ভিস ২৫-১০-৫২-০, নিয়াউচি ২২-৬-৩৮-২, টিরিপানো ২০-৩-৫১-১, এনডিলোভু ১৪-২-৫২-০, উইলিয়ামস ২০-২-৬৭-১, রাজা ৫-০-২৮-০)