সাব্বিরের ভাবনার গভীরতায় ঘাটতি দেখছেন গিবসন

বিপিএলে সাব্বির রহমানকে দলে পেয়ে বেশ রোমাঞ্চিত ছিলেন ওটিস গিবসন। কুমিল্লা ওয়ারিয়র্সের কোচ হয়ে আসা এই ক্যারিবিয়ান টুর্নামেন্ট শুরুর আগে টিম ম্যানেজমেন্টের আলোচনায় সাব্বিরকে অধিনায়ক করার সুপারিশও করেছিলেন বলে জানা গিয়েছিল সেসময়। কিন্তু গিবসনের সেই রোমাঞ্চ উধাও হয়ে গেছে সময়ের সঙ্গে। সাব্বিরের পারফরম্যান্সে ভীষণ হতাশ কুমিল্লা কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2020, 01:37 PM
Updated : 6 Jan 2020, 01:38 PM

টি-টোয়েন্টি ক্রিকেটে সাব্বিরের প্রতি প্রত্যাশা এমনিতেই বেশি থাকে। এবার তার দায়িত্ব আরও বেশি ছিল, কারণ কুমিল্লা দলে তার ও সৌম্য সরকারের ওপরই ভরসা ছিল বেশি। কিন্তু সাব্বির হতাশ করেছেন চূড়ান্ত। ৯ ম্যাচ খেলে নেই ফিফটি, রান করেছেন ১৪২। গড় ১৫.৭৭। তার শক্তির জায়গা যেটি, সেখানেও ব্যর্থতা স্পষ্ট। স্ট্রাইক রেট কেবল ১০০!

গিবসন তাই হতাশ স্বাভাবিকভাবেই। সোমবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে কুমিল্লা কোচ জানালেন, সাব্বিরের ঘাটতি কোথায় দেখছেন।

“(সে কেন পারছে না) জানি না আমি। অনুশীলন তো খুব ভালোই করে। কিন্তু মাঠে নামার পর…আমার মনে হয়, কখনও কখনও তা চিন্তা-ভাবনার স্বচ্ছতায় ঘাটতি থেকে যায়। কখনও কখনও যথেষ্ট গভীরভাবে ভাবতে পারে না। যে শট সে খেলতে পারে, সেটি খেলার জন্য নিজেকে পর্যাপ্ত সময় সে অনেক সময় দেয় না।”

“আমাদের জন্য অবশ্যই এটি হতাশার। তবে আমি নিশ্চিত, সে নিজেও হতাশ। সে জাতীয় ক্রিকেটার। সে জানে, এই টুর্নামেন্টে যেমন করেছে, এর চেয়ে ভালো করার সামর্থ্য তার আছে।”