অতীতের প্রশ্নে বিরক্ত লিটন

বিপিএলের আগের কয়েকটা আসর খুব একটা ভালো কাটেনি লিটন দাসের। এবার শুরুটা ভালো হয়েছে। এক ম্যাচে ফিরেছেন জয় সঙ্গে নিয়ে, আরেক ম্যাচে গড়েছেন ভালো একটি উদ্বোধনী জুটি। পেছনের সময়ের কথা মনে করিয়ে দেওয়ায় একটু ক্ষুব্ধই হলেন তরুণ এই ওপেনার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2019, 02:36 PM
Updated : 16 Dec 2019, 06:52 PM

ঢাকা প্লাটুনের বিপক্ষে করেন ৩৯ রান, সিলেট থান্ডারের বিপক্ষে অপরাজিত ছিলেন ৪৪ রানে। পেছনের কয়েকটি আসর ভালো না কাটায় এবার কি খুব ভালো করে সব পুষিয়ে দেওয়ার তাড়না অনুভব করছেন রাজশাহী রয়্যালস ওপেনার লিটন?

“আমি তো পেছনের বিষয় নিয়ে চিন্তাই করছি না। আপনারাই অতীত নিয়ে আমাকে চিন্তা করাচ্ছেন।”

ছন্দে থাকা লিটনের ব্যাটিংয়ের চেয়ে দর্শনীয় কিছু কমই আছে বাংলাদেশের ক্রিকেটে। কব্জির মোচড়ে থাকে যেন শিল্পীর ছোঁয়া। ভারত সফরে বাংলাদেশের প্রায় সব ব্যাটসম্যানের টেকনিকের সমালোচনা হয়েছে, সেখানে অনেকের প্রশংসা কুড়িয়েছেন লিটন। এই তরুণ অবশ্য মনে করেন, রান না পেলে এই আঁটসাঁট টেকনিক অর্থহীন।

“আপনি কি আমার টেকনিক নিয়ে প্রত্যাশা করেন যে, লিটনের টেকনিক ভালো তাই ওকে প্রতি ম্যাচ খেলাব। তা তো করেন না। চিন্তা করেন পারফর্ম কবে করবে। আমিও ওই চিন্তাই করি। টেকনিক একটা জায়গায় থাকবে, তবে পারফরম করাটাই মূল।”

মিরপুর উইকেট বেশ অবাক করেছে লিটনকে। তবে এবারের আসরে স্থানীয়রা যেভাবে খেলছেন তাতে বিস্মিত নন তিনি।

“আমার মনে হয়, বাংলাদেশিরা ভালোই করছে। মিরপুরের উইকেটে যথেষ্ট ভালো খেলেছে। আমি নিজেও অবাক, মিরপুরের উইকেটে ১৫০, ১৭০ রান সহজেই চেজ করছে। যেটা সাধারণত হয় না। কয়েক বছর বিপিএল দেখলে সেটা আপনারা দেখবেন।”