অলক কাপালীর ৯ হাজার

ব্যাট হাতে এবারের জাতীয় লিগ মোটেও ভালো কাটছে না অলক কাপালীর। বড় স্কোরের দেখা পাচ্ছেন না। তবে এর মধ্যেও দেখা পেলেন বড় এক মাইলফলকের। স্পর্শ করলেন প্রথম শ্রেণির ক্যারিয়ারে ৯ হাজার রানের মাইলফলক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2019, 08:28 AM
Updated : 11 Nov 2019, 09:15 AM

জাতীয় লিগে সিলেট বিভাগের হয়ে ঢাকা মেট্রোর বিপক্ষে ম্যাচের দ্বিতীয় দিনে রোববার এই কীর্তি হয়েছে অলকের। ৯ হাজার ছুঁতে এই ম্যাচে প্রয়োজন ছিল তার ১৩ রান। রাজশাহীতে দলের প্রথম ইনিংসে অলক করেছেন ৩২ রান।

বাংলাদেশের মাত্র দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে এই মাইফলকের দেখা পেলেন ৩৫ বছর বয়সী অলক। তার ওপরে আছেন কেবল তুষার ইমরান। খুলনার হয়ে জাতীয় লিগের এই রাউন্ডের ম্যাচটি তুষার শুরু করেছেন ১১ হাজার ৫২৫ রান নিয়ে।

তুষার ৯ হাজার পূর্ণ করেছিলেন ২০১৭ সালের ফেব্রুয়ারিতে। মাইলফলক ছুঁয়েছিলেন ১৪৪ ম্যাচ আর ২৪৭ ইনিংস খেলে। অলকের লাগল ১৬৬ ম্যাচ, ২৭৪ ইনিংস। তুষারের সেঞ্চুরি তখন ছিল ২২টি, অলকের এখন ২০টি।

প্রথম শ্রেণির ক্রিকেটে ৮ হাজার রান ছুঁয়েছেন বাংলাদেশের আর কেবল চারজন- ফরহাদ হোসেন, নাঈম ইসলাম, মোহাম্মদ আশরাফুল ও অবসরে যাওয়া রাজিন সালেহ।

অলকের আগে এই ম্যাচে একটি মাইলফলক পেরিয়েছেন ইমতিয়াজ হোসেন। ৩৩ রানের ইনিংসের পথে সিলেটের ওপেনার স্পর্শ করেছেন প্রথম শ্রেণির ক্রিকেটে ৭ হাজার রান।