অভিষেকে অমিতের সেঞ্চুরি

প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকে সেঞ্চুরির দেখা পেলেন কিপার-ব্যাটসম্যান অমিত হাসান। ফিফটি করলেন আরেক অভিষিক্ত আসাদুল্লাহ গালিব। জাতীয় লিগে দ্বিতীয় স্তরের ম্যাচে ঢাকা মেট্রোর বিপক্ষে প্রথম ইনিংসে লিড পেয়েছে সিলেট।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2019, 11:43 AM
Updated : 10 Nov 2019, 11:48 AM

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে রোববার দ্বিতীয় দিন শেষে সিলেটের সংগ্রহ ৬ উইকেটে ৩২২ রান। এর আগে ৩১১ রানে প্রথম ইনিংস ঘোষণা করেছিল মেট্রো।

৪ উইকেট হাতে নিয়ে ১১ রানে এগিয়ে আছে সিলেট। রাহাতুল ফেরদৌস ৩০ ও এনামুল হক জুনিয়র ২০ রানে অপরাজিত আছেন।

গত ম্যাচে বরিশালের বিপক্ষে ফিফটি করা তরুণ ওপেনার শানাজ আহমেদকে শুরুতেই হারায় সিলেট। ইংনিস বড় করতে পারেননি তৌফিক খানও। তৃতীয় উইকেটে ৫১ রান যোগ করেন ইমতিয়াজ হোসেন ও অমিত।

৩৩ রান করে শরিফুল্লাহর বলে এলবিডব্লিউ হন মেট্রোর বিপক্ষে আগের দেখায় সেঞ্চুরি করা ইমতিয়াজ। অধিনায়ক অলক কাপালীকে নিয়ে ৫৯ রানের আরেকটি কার্যকর জুটি গড়েন অমিত। ৩২ রান করে ফেরেন কাপালী।

পঞ্চম উইকেটে দিনের সেরা জুটি গড়েন দুই অভিষিক্ত ব্যাটসম্যান গালিব ও অমিত। অমিতের বিদায়ে ভাঙে ১০৯ রানের জুটি। ঠিক ১০০ বলে সেঞ্চুরি তুলে নেওয়া কিপার-ব্যাটসম্যান করেন ১২৫ রান। তার ইনিংসে ১৯টি চার ও একটি ছক্কা। ৫৯ রান করে রান আউট হয়ে ফেরেন গালিব।

৬১ রানে দুই উইকেট নিয়ে মেট্রোর সেরা বোলার শহিদুল ইসলাম।

এর আগে সকালে ৭ উইকেটে ২৮২ রান নিয়ে দিন শুরু করা মেট্রো ২৯ রান যোগ করে ইনিংস ঘোষণা করে। আগের দিনে অপরাজিত শরিফুল্লাহ করেন ৩৮ রান।

৬০ রানে ৫ উইকেট নিয়ে সিলেটের সেরা বোলার রেজাউর রহমান। প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথমবারের মতো ৫ উইকেট পেলেন ডানহাতি এই মিডিয়াম পেসার।

বৃষ্টির কারণে বরিশাল বিভাগীয় স্টেডিয়ামে বরিশাল ও চট্টগ্রামের মধ্যকার দ্বিতীয় স্তরের আরেক ম্যাচের দ্বিতীয় দিনেও মাঠে গড়ায়নি বল।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা মেট্রো ১ম ইনিংস: (আগের দিন ২৮২/৭) ৮৩.৫ ওভারে ৩১১/৮ (ইনিংস ঘোষণা) (আজমীর ১০, রাকিন ৪৮, শামসুর ১১৪, মার্শাল ১, আল আমিন ৬৯, জাবিদ ০, শরিফুল্লাহ ৩৮, শহিদুল ৮, নিহাদুজ্জামান ১১*; রেজাউর ২৩.৫-৩-৬০-৫, আবিদুর ১১-০-৬৩-০, এনামুল জুনিয়র ২২-৫-৮৫-৩, নাসুম ১৭-৩-৫৭-০, রাহাতুল ২-০-৫-০, অলক ৭-০-২৫-০, গালিব ১-০-৮-০)

সিলেট ১ম ইনিংস: ৭২.২ ওভারে ৩২২/৬ (ইমতিয়াজ ৩৩, শানাজ ৬, তৌফিক ১৪, অমিত ১২৫, কাপালি ৩২, গালিব ৫৯, রাহাতুল ৩০*, এনামুল জুনিয়র ২০*; তাসকিন ১৬-৭-৪৬-১, শহিদুল ১৭-২-৬১-২, মানিক ১৪-২-৬৩-০, নিহাদুজ্জামান ৬-১-৪৩-০, শরিফুল্লাহ ১৮-১-৬৭-১, আজমির ৫-০-১৩-০, আল আমিন ৭-০-২৭-১)।