মিসবাহর 'সারপ্রাইজ প্যাকেজ' ১৬ বছর বয়সী নাসিম

অস্ট্রেলিয়ার পেস সহায়ক পিচে স্কুলপড়ুয়া গতিময় বোলার নাসিম শাহ কেমন করবেন তা দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন মিসবাহ-উল-হক। একই সঙ্গে টেস্ট ক্রিকেটের কঠিন বাস্তবতার কথা ভেবে ১৬ বছর বয়সী এই পেসারকে নিয়ে চিন্তিত পাকিস্তান কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2019, 12:03 PM
Updated : 28 Oct 2019, 12:03 PM

আগামী মাসে ব্রিজবেনে টিম পেইনের অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে পাকিস্তান। ২০১৮ সালে জারাই তারাকিয়াতি ব্যাংক লিমিটেডের হয়ে অভিষেকের পর মাত্র পাঁচটি প্রথম শ্রেণির ম্যাচ খেলা নাসিম রয়েছেন পাকিস্তান টেস্ট দলে।

দক্ষতা প্রমাণ করেই নাসিম দলে এসেছেন বলে সিডনিতে সোমবার সাংবাদিকদের জানান কোচের পাশাপাশি দলের প্রধান নির্বাচকের ভূমিকায় থাকা মিসবাহ।

“সব স্পেলেই সে দ্রুত বল করতে পারে এবং বলের উপর তার নিয়ন্ত্রণও ভালো।… তাই আমরা আশা করছি সে অস্ট্রেলিয়ায় ভালো বোলিং করবে, কন্ডিশন হয়তো তাকে কিছুটা সাহায্য করতে পারে। এই ধরণের উইকেট থেকে খানিকটা বাড়তি গতি ও বাউন্স সে পাবে।”

“সবাই তাকে দলে পেয়ে রোমাঞ্চিত। সে যদি তার গতিতে শুধু বলটা সঠিক জায়গায় ফেলতে পারে, তাহলে সে হতে পারে একটা ‘সারপ্রাইজ প্যাকেজ’।”

টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। দুই সিরিজের দলেই আছেন প্রথমবারের মত জাতীয় দলে আসা ১৯ বছর বয়সী পেসার মুসা খান। টেস্ট দলে রয়েছেন আরেক টিনএজ পেসার ১৯ বছর বয়সী শাহিন শাহ আফ্রিদি।

এখনও অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জিততে পারেনি পাকিস্তান। শেষবার মিসবাহর নেতৃত্বে তারা হেরেছিল ২০১৬/১৭ মৌসুমে।

দুই দলের মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ৩ নভেম্বর। ২১ নভেম্বর থেকে শুরু হবে টেস্ট সিরিজ।