'ষড়যন্ত্র নয়, রুটি-রুজির দাবি'

ক্রিকেটারদের আন্দোলনের পেছনে কোনো একটি মহলের ষড়যন্ত্রের গন্ধ পেয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। তবে কোনো ষড়যন্ত্র নয়, বরং এই আন্দোলনকে সাধারণ ক্রিকেটারদের অর্থনৈতিক নিরাপত্তার লড়াই বলে জানিয়েছেন ক্রিকেটারদের আইনজীবী মোস্তাফিজুর রহমান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2019, 03:16 PM
Updated : 23 Oct 2019, 03:27 PM

মিরপুরে জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে গত সোমবার প্রায় ৬০ জন ক্রিকেটারকে সঙ্গে নিয়ে ধর্মঘটের ঘোষণা দেন সাকিব আল হাসান। এর প্রেক্ষিতে মঙ্গলবার এক সুদীর্ঘ সংবাদ সম্মেলনে ক্রিকেটারদের এই আন্দোলনকে বিশেষ মহলের ষড়যন্ত্র, দেশের ক্রিকেটকে অস্থিতিশীল করার চক্রান্ত বলে মন্তব্য করেন বিসিবি প্রধান।

তার জবাবে বুধবার গুলশানের একটি হোটেলে সংবাদ সম্মেলনে ক্রিকেটারদের মুখপাত্র হিসেবে তাদের অবস্থান তুলে ধরেন ব্যারিস্টার মোস্তাফিজুর। স্পষ্ট করে জানান, কোনোরকম ষড়যন্ত্রের অংশ হয়ে আন্দোলন করছে না ক্রিকেটাররা। এটা তাদের জীবিকা নিশ্চিত করার দাবি।

"কারো কোনোরকম ষড়যন্ত্র নয়, কারো ইন্ধনে তারা কাজ করছে না। কারো প্ররোচনায় তারা কাজ করছে না। তারা তাদের জীবন নিশ্চিত করতে চায়...অন্য কোনো পেশায় না গিয়ে তারা হাজারটা ঝুঁকি নিয়ে ক্রিকেট খেলছে। ১০-১৫ বছরে তাদের সারাজীবনের আয় করতে হয়।",