আবারও ব্যর্থ মুমিনুল

জাতীয় ক্রিকেট লিগে টানা তিন ইনিংসে ব্যর্থ মুমিনুল হক। ঢাকা মেট্রোর বিপক্ষে করেছিলেন ১১ ও শূন্য। দ্বিতীয় রাউন্ডের প্রথম ইনিংসেও পাননি বড় রান। বরিশালের বিপক্ষে ম্যাচের প্রথম দিন ফিরেছেন ১৫ রান করে। অধিনায়কের ব্যর্থতার দিনে তিন ফিফটিতে বড় সংগ্রহের দিকে এগোচ্ছে চট্টগ্রাম।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2019, 11:55 AM
Updated : 17 Oct 2019, 12:32 PM

দ্বিতীয় স্তরের ম্যাচের প্রথম দিন শেষে ৪ উইকেট হারিয়ে ২৬১ রান করেছে মুমিনুলের দল। প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম ফিফটির দেখা পাওয়া মাহিদুল ইসলাম ৬৯ এবং ইয়াসির আলী চৌধুরী ৬৮ রানে ব্যাট করছেন।

অনুশীলনে চোট পাওয়ায় এই ম্যাচে খেলছেন না তামিম ইকবাল। চোট কাটিয়ে একাদশে ফেরা ইরফান শুক্কুর তার জায়গায় ওপেনিংয়ে নেমে করেছেন ৫৭ রান ।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বৃহস্পতিবার টস হেরে ব্যাটিং করতে নেমে ভালো শুরু পায় চট্টগ্রাম। ইরফান ও পিনাক ঘোষ প্রথম উইকেটে যোগ করেন ৫৪ রান। বাঁহাতি স্পিনার মনির হোসেনের বলে ১৯ রান করে এলবিডব্লিউ হন পিনাক।

প্রথম সেশনের ষষ্ঠ বোলার হিসেবে এসে মোহাম্মদ আশরাফুল ফেরান মুমিনুলকে। বাঁহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যান প্রথম রাউন্ডের দুই ইনিংসে আউট হয়েছিলেন মাহমুদউল্লাহর অফস্পিনে।

একপ্রান্ত ধরে রাখা ইরফান শুক্কুর ৯৬ বলে তুলে নেন ফিফটি। তবে এরপর ইনিংস আর বেশিদূর এগিয়ে নিতে পারেননি।

নতুন ব্যাটসম্যান ইয়াসিরের সঙ্গে চতুর্থ উইকেটে ৪২ রানের জুটি গড়ার পর ব্যক্তিগত ২৮ রানে মনিরের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন তাসামুল হক। দিনের খেলায় বরিশালের শেষ সাফল্য সেটাই।

অবিচ্ছিন্ন পঞ্চম উইকেটে ১১৭ রান যোগ করেন ইয়াসির ও মাহিদুল। ওয়ানডে ঘরানার ব্যাটিংয়ে ৮৩ বলে ক্যারিয়ারের প্রথম ফিফটি করেন মাহিদুল। ইয়াসির ছিলেন তুলনামূলক ধীরস্থির। ক্যারিয়ারের ২০তম ফিফটিতে তিনি পৌঁছান ১২১ বলে।

৭০ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন অভিজ্ঞ বাঁহাতি স্পিনার মনির।

সংক্ষিপ্ত স্কোর:

চট্টগ্রাম ১ম ইনিংস: ৯০ ওভারে ২৬১/৪ (পিনাক ১৯, শুক্কুর ৫৭, মুমিনুল ১৫, তাসামুল ২৮, ইয়াসির ৬৮*, মাহিদুল ৬৯*; রাব্বি ১৮-৩-৪৭-০, নুরুজ্জামান ৭-২-২৫-০, সোহাগ ২-০-১৯-০, মোসাদ্দেক ৯-২-২২-০, মনির ২৩-২-৭০-২, আশরাফুল ৯-৪-১৫-১, তানভীর ২১-৩-৫৭-০, ফজলে ১-০-৩-০)