মোসাদ্দেকের টার্নিং পয়েন্ট ১ ওভারে ২৫

ফাইনাল ম্যাচের ভাগ্য যখন দুলছে, মোসাদ্দেক হোসেনের এক ওভারের ঝড় নিশ্চিত করে ম্যাচের নিয়তি। বাংলাদেশের জয়ের নায়ক জানালেন, ওই ওভারেই ম্যাচের ফয়সালা করে দেওয়ার লক্ষ্য ছিল উইকেটে থাকা দুই ব্যাটসম্যানের।

ক্রীড়া প্রতিবেদক ডাবলিন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2019, 02:56 AM
Updated : 19 May 2019, 01:55 PM

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের রান তাড়ায় সেটি ছিল ২২তম ওভার। জয়ের জন্য ৩ ওভারে বাংলোদেশের প্রয়োজন ছিল ২৭ রান। খুব কঠিন কিছু নয়। তবে অনেকবারই কাছে গিয়ে খেই হারানো বাংলাদেশকে নিয়ে শঙ্কার কারণ ছিল যথেষ্টই।

উইকেটে তখন মাহমুদউল্লাহ ও মোসাদ্দেক। তারা ঠিক করলেন, শেষের অপেক্ষা না করে আগেই ম্যাচের রফা করার। বোলিংয়ে এলেন ফ্যাবিয়ান এলেন। তখনও পর্যন্ত ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের সেরা বোলার তিনি। তার ওপরই চলল তাণ্ডব।

স্ট্রাইকে ছিলেন মোসাদ্দেক। যা করার, করলেন একাই। ওভারের প্রথম বলে সুইচ হিটে বিশাল ছক্কা, বাংলাদেশের ব্যাটসম্যানদের এই শট খেলা ও সফল হওয়া বেশ বিরল। দ্বিতীয় বলে একটু বেরিয়ে এসে ছক্কায় ওড়ালেন লং অফ দিয়ে। তৃতীয় বলে লেট কাটে চার। পরের বলে চোখধাঁধানো ইনসাইড আউট শটে ছক্কা। পরের বলে নিলেন দুই রান, শেষ বলে সিঙ্গেল।

ওই ওভার থেকে এলো ২৫ রান। ১৮ বলে ২৭ রানের সমীকরণ নেমে এলো ১২ বলে ২ রানে! পরের ওভারেই ম্যাচ শেষ। ২৭ বলে ৫২ রানের অপরাজিত ইনিংসে বাংলাদেশের প্রথম ফাইনাল জয়ে ম্যাচ সেরা মোসাদ্দেক।

ম্যাচ শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মোসাদ্দেক জানালেন, ওই ওভারেই ছিল তাদের দৃষ্টি।

“৩ ওভারে ২৭ রান লাগত, শেষের জন্য রাখতে চাইনি। ওই ওভারকেই আমরা টার্গেট করেছিলাম। প্রথম বলে যখন ছক্কা হয়ে গেল, আমি চেয়েছিলাম যতটা বেশি সম্ভব রান করতে।”

“ওই ওভারের পরই বোঝা হয়ে যায় যে ম্যাচের ফল কোনটা হতে যাচ্ছে। ওই ওভারই টার্নিং পয়েন্ট আমাদের জয়ে।”