যে কোনো পরিস্থিতি সামলাতে পারে সাকিব: মাশরাফি

ম্যাচ অনুশীলন কি পর্যাপ্ত হলো? দেশ ছাড়ার আগে দলের সঙ্গে অনুশীলনও করলেন না একদিন! সাকিব আল হাসানকে নিয়ে ছিল অনেক প্রশ্নের ভিড়। কিন্তু আয়ারল্যান্ডে এসে প্রস্তুতি ম্যাচে দলের সেরা পারফরমার সেই সাকিবই। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও দারুণভাবে আস্থা রাখছেন দলের সেরা ক্রিকেটারের সামর্থ্যে।

ক্রীড়া প্রতিবেদক ডাবলিন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2019, 04:49 PM
Updated : 6 May 2019, 06:51 PM

আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে রোববার প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের হতাশাজনক পারফরম্যান্সে একমাত্র আশার আলো ছিল বলা যায় সাকিবের পারফরম্যান্স। বল হাতে ১০ ওভারে মাত্র ৩০ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। ব্যাট হাতে করেছেন আগ্রাসী ফিফটি।

এবার আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে বেশিরভাগ ম্যাচে থাকতে হয়েছে কেবল দর্শক হয়ে। তার প্রস্তুতি যথেষ্ট হলো কিনা, ছিল সংশয়। কিন্তু এই পারফরম্যান্সে তিনি দূর করে দিয়েছেন তা।

আইপিএলের সময় ম্যাচ খেলার সুযোগ না পেলেও নিজের মতো করে অনুশীলন করেছেন সাকিব। দেশ থেকে ডেকে নিয়ে গিয়েছিলেন কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে। কাজ করেছেন তার সঙ্গে। খেটেছেন ফিটনেস নিয়েও। গত কয়েক বছরের মধ্যে তাকে সবচেয়ে বেশি ফিট মনে হচ্ছে এখনই।

সব মিলিয়ে সাকিবের সামর্থ্য, অভিজ্ঞতা ও পেশাদারীত্বে বড় ভরসা মাশরাফির। ত্রিদেশীয় সিরিজ শুরুর আগের দিন ডাবলিনে বাংলাদেশ অধিনায়ক শোনালেন এই অলরাউন্ডারের ওপর আস্থার কথা।

“সাকিবের ব্যাপার হলো, ক্রিকেট তো মেন্টাল গেম। সে সব সময় মানসিকভাবে খুবই শক্ত। আন্তর্জাতিক ক্রিকেটে অনেক দিন পার করেছে এবং যে কোনো পরিস্থিতি সে সামলাতে পারে। ওর জন্য এটা বড় কোনো ব্যাপার না যে কতদিন প্র্যাকটিসে ছিল না, বা ম্যাচ প্র্যাকটিস হয়েছে কিনা। এসব ওর ক্ষেত্রে সমস্যা না। নিজের কাজটা সে জানে।”