ফেরার ম্যাচে তাসকিনের ৫ ওভার

লেজেন্ডস অব রূপগঞ্জের জন্য এটি পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান সংহত করার ম্যাচ। তবে তাসকিন আহমেদের কাছে আরও বেশি কিছু। বিশ্বকাপের আগে নিজের ফিটনেস প্রমাণ করার সুযোগ। ফেরার ম্যাচে অবশ্য খুব ভালো কিছু করতে পারেননি এই ফাস্ট বোলার। বোলিং করেছেন ৫ ওভার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2019, 07:09 AM
Updated : 10 April 2019, 07:09 AM

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বুধবার ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে উত্তরা স্পোর্টিংয়ের বিপক্ষে খেলছেন তাসকিন। গত ১ ফেব্রুয়ারি বিপিএলে সিলেট সিক্সার্সের হয়ে ম্যাচে চোট পেয়ে ছিটকে যাওয়ার পর ম্যাচ খেলছেন এই প্রথম।

লম্বা বিরতির পর মাঠে নেমে ছন্দ পাওয়া কঠিন। বিশেষ করে পেসারদের জন্য। তাসকিনের বোলিংয়েও ছিল সেটির প্রতিফলন। খুব একটা গতি ছিল না বোলিংয়ে কিংবা গতির চেষ্টা করেননি। ফেরার ম্যাচ বলে একটু সাবধানীও হয়তো ছিলেন। লাইন-লেংথ ছিল না খুব ধারাবাহিক। শর্ট বল করেছেন বেশ। প্রথম স্পেলে করেছিলেন ৪ ওভার। দ্বিতীয় স্পেলে একটি। ৫ ওভারে রান দিয়েছেন ৩৬।

তাসকিনের জন্য অবশ্য পারফর্ম করার আগে গুরুত্বপূর্ণ ছিল মাঠে ফেরা ও প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে পারা। বিশ্বকাপ দল ঘোষণার আগে যতগুলো সম্ভব ম্যাচ খেলতে তিনি মরিয়া।

তার দিকে আগ্রহভরে তাকিয়ে নির্বাচক কমিটি ও টিম ম্যানেজমেন্টও। বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে পেস বোলিংয়ে মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফ উদ্দিনের জায়গা নিশ্চিতই। পঞ্চম পেসার হিসেবে জায়গা পাওয়ার লড়াইয়ে তাসককিনের সঙ্গে আছেন শফিউল ইসলাম, আবু জায়েদরা। তাসকিন নিজেকে ম্যাচ ফিট প্রমাণ করতে পারলে, টিম ম্যানেজমেন্টের কাছে সম্ভাবনায় এগিয়ে তিনিই।